লালপুরে এক ইমো প্রতারক আটক

নাটোরের লালপুর থেকে পিয়াস আলী (২১) নামের এক ইমো প্রতারক কে আটক করেছে র‌্যাব-৫। আটককৃত পিয়াস আলী উপজেলার গন্ডলি এলাকার ইমাজ উদ্দিন সরকার এর ছেলে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে লালপুর উপজেলার মহারাজপুর গ্রামে সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি অভিযানিক দল অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন জানান, কোম্পানী উপ-অধিনায়ক সহ. পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম দ্বয়ের নেতৃত্বে একটি অভিযানিক দল উপজেলার মহরাজপুর এলাকায় অভিযান পরিচালনা করে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ইমো হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় পিয়াস আলী (২১) নামের এক প্রতারক কে আটক করা হয়।

এসময় তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়। দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিত জনদের নিকট হতে প্রতারণা পূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলো বলে আটককৃত স্বিকার করে। এ ঘটনায় তার বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। ’

অক্টোবর ১৪,২০২২ at ১৬:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকর/শই