আউলিয়ার ঘাটে সেতু নির্মাণ হবে: রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী জানুয়ারির মধ্যে পঞ্চগড়ের আউলিয়ার ঘাটে সেতু নির্মাণ কাজ শুরু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে এ সেতু নির্মাণের বিষয়টি অনুমোদন হয়েছে। এটি এখন ডিজাইন প্রক্রিয়ায় মধ্যে আছে। ডিজাইন শেষ হলে টেন্ডার হয়ে মুল সেতুর কাজ শুরু হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে নৌকাডুবিতে নিহত পরিবারের মাঝে আর্থিক সহায়তার চেক ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এ সব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘মহালয়া উপলক্ষে নদীর ঘাটে ভিড় ছিলো অস্বাভাবিক। নারী ও শিশুরা ছিলো বেশি। নদীর পানিও বেড়ে গিয়েছিল। মানুষকে সতর্ক করার জন্য সকাল থেকেই ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। ঈদের রেলে যাত্রীদের ভিড়ের মতো অবস্থা হয়েছিল সেদিন। অনেক সময় প্রশাসন পুলিশ চাইলেও তাদের নিয়ন্ত্রণ করতে পারে না। মানুষ ভুলে যায় সময়ের চেয়ে জীবনের দাম অনেক বেশি।

আরো পড়ুন :
বাংলাদেশে রোহিঙ্গা ঢোকার চেষ্টা নস্যাৎ করা হয়েছে: বিজিবি মহাপরিচালক

এ সময় তিনি প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে ৫০ হাজার টাকা, চাল, ডাল, তেল, চিনিসহ শুকনো খাবার তুলে দেন। রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নিহত প্রতি পরিবারকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অন্যদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে তারা আউলিয়ার ঘাটের ঘটনাস্থল পরিদর্শন করেন।

সেপ্টেম্বর ২৯,২০২২ at ১৯:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক /ভর/শই