উলানিয়া বন্দরে ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮ তম জন্মাষ্টমী উদযাপন

সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী আজ। উলানিয়া হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করেছে। এ উপলক্ষে আজ শুক্রবার বিকাল ৪.৩০ মিনিটে শুরু উলানিয়া বন্দর কেন্দ্রীয় শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের সামনে থেকে বিশ্ব শান্তির কামনায় আয়োজিত র‍্যালী ও শোভাযাত্রাটি উলানিয়া বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উলানিয়া শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে গিয়ে শেষ হয়।

এতে সহস্রাধিক ধর্মপ্রাণ নারী-পুরুষ অংশ নেন। পরে এক আলোচনা সভায় সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রীঃ সুনিল দেবনাথ উলানিয়া পুজা উদযাপন কমিটির সভাপতি ও সহঃ সভাপতি শ্রীঃ সুমন দাস প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন, দ্বাপর যুগের শেষ দিকে মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন।

আরো পড়ুন :
ঝিনাইদহে হয়ে গেল শতাধিক সাপের ব্যতিক্রমী ঝাপান খেলা
জাহেদী ফাউন্ডেশনের অর্থায়নে চুয়াডাঙ্গার হকপাড়ায় দ্বিতলা বিশিষ্ট মসজিদ উদ্বোধন

সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। অনুষ্ঠানটি শেষ করেন সন্ধ্যা ৬.০০ টার দিকে।

আগষ্ট ২০,২০২২ at :১০:৪০ (GMT+06)
দেশদর্পণ/আক/লন/শই