পাবনার সাঁথিয়ায় নামজারি অতিরিক্ত ফি আদায়ের কারণে মুল্হরীকে জরিমানা

সাঁথিয়া উপজেলায় নামজারি কার্যক্রমে অতিরিক্ত ফি আদায়ের অপরাধে দেলোয়ার নামের এক মুহুরীকে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৫ (পনেরো) দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও তার নেওয়া ৭০০০ টাকা আদায়পূর্বক ভূক্তভোগী মহিলাকে ফেরত দেওয়া হয়।

বর্ণিত মুহুরি নামজারি করে দেওয়ার নাম করে একজন মহিলার কাছ থেকে ২ টা খারিজে ১৪,০০০ টাকা দাবি করে। ভূক্তভোগী মহিলা না বুঝে তাকে অগ্রিম ৭০০০ টাকা প্রদান করে এবং পরবর্তীতে কাজ শেষ হলে অবশিষ্ট টাকা দেওয়ার কথা বলে জানায়। আজ শুনানীর দিন নামজারি ফি নিয়ে মহিলার সন্দেহ হলে সরাসরি আমার কাছে এসে মুহুরির ৭০০০ টাকা নেওয়ার বিষয়ে অভিযোগ করে।

সে প্রেক্ষিতে উক্ত মুহুরিকে হাজির করলে সে অভিযোগ স্বীকার করে। তাৎক্ষণিক মুহুরী দেলোয়ার হোসেন, পিতা- মো. আমির হোসেন, সাং- কাশিনাথপুর কে মোবাইল কোর্টের আওতায় এনে সরকারি নির্দেশনা অমান্য করে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয় এবং মহিলার ৭০০০ টাকা ফেরত প্রদানের নির্দেশ দেওয়া হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নামজারির সরকারি নির্ধারিত ফি মাত্র ১১৭০ টাকা। দালাল দ্বারা প্রাতারিত হবেন না, নিজের কাজ নিজে করুন বলে জানান।

জুলাই ১৩,২০২২ at ১৮:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হারহা/রারি