পাবনার বেড়ায় ক্লিনিক ও ডায়াগ্নস্টিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মঙ্গলবার (৩১মে) পাবনা বেড়া উপজেলার কাশিনাথপুরের ফুলবাগান এলাকায় উপজেলা নির্বাহী অফিসার বেড়া এর নির্দেশনায়, সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে, এসময় উপস্থিত ছিলেন ডা.ফাতেমা তুয জান্নাত উপজেলা স্বাস্থ্য পাঃপাঃ কর্মকর্তা বেড়া পাবনা আমিনপুর থানা পুলিশ এর সার্বিক সহযোগিতায় পদ্মা, জামান হেলথ কেয়ার, ও মেডিনোভা নামক ৩টি ডায়াগ্নস্টিকে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।প্রতিষ্ঠান গুলোর লাইসেন্স এর মেয়াদ শেষ হয়ে গেলেও প্রত্যেকটি প্রতিষ্ঠান লাইসেন্স নবায়ন না করে পরিচালনা করে আসছিলো যা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য ও জীবনহানি ঘটানোর কারন হতে পারে।

উক্ত অপরাধের কারনে ০৩টি প্রতিষ্ঠানকে ১২০০০০(এক লক্ষ বিশ হাজার) টাক অর্থ দন্ড এবং অর্থদন্ড অনাদায়ে ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরবর্তীতে জামান ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়।

ফার্মেসিটি ড্রাগ লাইসেন্স এর শর্তের পরিপন্থি ফিজিশিয়ান স্যাম্পল দীর্ঘদিন যাবত বিক্রয় অরে আসছিল যা ড্রাগ আইন ১৯৪০ ও ড্রাগ লাইসেন্স এর শর্তের পরিপন্থি এবং শাস্তি যোগ্য অপরাধ। উক্ত অপরাধে জামান ফার্মেসিকে ৭০০০ (সাত হাজার) টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মে ৩১,২০২২ at ২০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হার/রারি