আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি গাড়ি ব্যবহার হচ্ছে ব্যক্তিগত কাজে

নওগাঁর আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপির বিরুদ্ধে সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করার অভিযোগ উঠেছে।

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার না করার বিধিনিষেধ হয়েছে মন্ত্রণালয়ের। সরকারি বিধি-নিষেধকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সরকারি তেল খরচে দীর্ঘদিন ধরে ব্যক্তিগত কাজেই তিনি ব্যবহার করছেন সরকারি গাড়ি। তাতে একদিকে যেমন জ্বালানি তেল বেশি যাচ্ছে সরকারি কোষাগার থেকে। তেমনি ভাবমূর্তি নষ্ট হচ্ছে স্বাস্থ্য বিভাগের।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর ডা. রোকসানা হ্যাপি আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) হিসেবে যোগদান করেন। এর আগে সিরাজগঞ্জে মেডিকেল অফিসার পদে দায়িত্ব পালন করেছেন।

যোগদানের পর থেকে প্রশাসনের অগোচরে বিভিন্ন ব্যক্তিগত কাজে এভাবেই গাড়িটি ব্যবহার করছেন তিনি। এ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

গাড়িচালক মো. মজিদুল বলেন, আমি কর্মচারী। আমাকে যা বলে তাই শুনতে আমি বাধ্য। ম্যাডাম হুকুম করেছেন তাই তার ছেলেকে কোচিং সেন্টারে নিয়ে এসেছি।

আরো পড়ুন :
আকরামুজ্জামান কে অতিরিক্ত টাকা না দিলে মেলেনা ট্রেড লাইসেন্স
থানচিতে নবনির্বাচিত ৪ ইউপি চেয়ারম্যান শপথ গ্রহন

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপির কাছে জানানো চাইলে তিনি জানান, আমি যতদিন পদে থাকবো এই গাড়ি আমি আমার কাজে ব্যবহার করবো। তবে তার ছেলেকে কোচিং সেন্টারে নিয়ে যাওয়ার বিষয়ে বললে তিনি জানান, সরকারি গাড়ি দিয়ে আমি পাঠাতে পারি এই নিয়ম রয়েছে।

ন‌ওগাঁ সিভিল সার্জন ডা. রায়হান উজ্জামান সরকারের সাথে ফোনে কথা হলে তিনি জানান, সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য গাড়ি দেওয়া হয়নি। তবে চাইলেই তার ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার করতে পারবেন না। এ রকম বিষয়ে কোনো অভিযোগই আসলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ফেব্রুয়ারী ০৯.২০২১ at ১৯:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোকার/রারি