এসি ক্রয়ের নামে টিকা প্রদানে টাকা আদায়, মাইকিং করে শিক্ষার্থীদের টাকা ফেরত

সংবাদ প্রকাশের পর শিক্ষার্থীদের টাকা ফেরত দিলেন বিদ্যালয় কর্তৃপক্ষ। বেড়া উপজেলার ঢালারচর উচ্চ বিদ্যালয়ে এসি (ইয়ারকন্ডশনার) ক্রয়ের কথা বলে রোববার শিক্ষার্থীদের কাছ থেকে করোনার টিকা প্রদানের নামে টাকা আদায় করেন।

তারা প্রতিটি শিক্ষার্থীদের কাছ থেকে ষাট থেকে একশো টাকা নেন । এ নিয়ে বিভিন্ন সোশাল মিডিয়ায় প্রচারে ব্যাপক সমালোচনার ঝর উঠে। বিষয়টি নিয়ে প্রশাসনে তোলপাড় সৃস্টি হয়। সোমবার (১৭ জানুয়ারী) বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে এলাকায় মাইকিং করে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ডেকে নিয়ে আদায়কৃত টাকা ফেরত দেন।

এ সময় উপস্থিত ছিলেন বেড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খবির উদ্দিন প্রধান শক্ষক আব্দুর রশিদ বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্য বৃন্দ। অস্টম শ্রেণীর শিক্ষার্থী ইসহাক, নবম শ্রেণীর সুমি খাতুনসহ বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, টিকা প্রদানের নামে টাকা আদায়কে তারা ইতিবাচক হিসেবে গ্রহন করেননি। সে কারণে বিষয়টি নিয়ে তারা প্রথম থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে আসছিলেন। টাকা ফেরত পাওয়াতে তারা খুশি হয়েছেন।

আরো পড়ুন :
শিক্ষার্থীদের করোনার টিকা দিতে স্কুলের এসির কেনা ফি আদায়ের অভিযোগ
পাবনা সদরে বোরো হাইব্রিড জাতের সমলয় চাষাবাদ ধানের চারা রোপনের উদ্বোধন

অনিয়মের বিরুদ্ধে এটি তাদের প্রতিবাদ ছিল বলে তারা জানান। ঢালারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ বলেন, ছাত্র/ছাত্রীদের কস্ট লাঘবের কথা চিন্তা করে প্রত্যান্ত এলাকার বিদ্যালয়ের যোগাযোগ ব্যবস্থা দিকে নজর রেখে অনেকের সাথে আলাপ করে টাকা আদায় করা হয়েছিল। বিষয়টির নেতিবাচক প্রভাব নিয়ে তিনি ভাবেননি।

তিনি সরকারের ভাবমূর্তি নস্ট হওয়ার জন্য দুঃখ প্রকাশ করেন। বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী বলেন, তিনি টাকা আদায়ের সত্যতা পেয়েছেন এবং জরুরি ভাবে আজকের মধ্যেই টাকা শিক্ষার্থীদের টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন।

জানুয়ারি ১৭.২০২১ at ১৭:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হার/রারি