নিষিদ্ধ নছিমন ভোটের জন‍্য হল বৈধ‍‍্য

৩য় ধাপে নওগাঁর বদলগাছীতে ৮টি ইউপি নির্বাচন। আর এই ইউনিয়ন নির্বচনে নিষিদ্ধ নছিমন হয়ে গেল প্রশাসনের কাছে বৈধ‍্য।

জানা যায়, ২৮ শে নভেম্বর (রোববার) ৩য় ধাপে ভোট গ্রহন। সরেজমিনে দেখাযায়, বদলগাছীতে ৮ টি ইউপি নির্বাচনকে সামনে রেখে নির্বাচনের আগের দিন ২৭শে নভেম্বর (শনিবার) সকাল থেকে উপজেলা পরিষদের সামনে জড়ো হয় প্রায় শতাধিক নিষিদ্ধ নছিমন। এতো নছিমন দেখা যায়না সচারাচর এই উপজেলায়। সচেতন মহল জানায়, সরকার নছিমন চলাচল নিষিদ্ধ করেছে। কিন্তু প্রশাসনই আবার এই নিষিদ্ধ নছিমন তাদের এই নির্বচন কাজে ব‍্যবহার করেছে। সরকারের আইন মানছে না স্হানীয় প্রশাসন।

নাম প্রকাশে অনিচ্ছুক ভূটভুটির চালকরা বলেন, এই নির্বাচনের জন্য আমাদের দুদিনের জন‍্য বড় নছিমনের১১০০ টাকা এবং ছোট নছিমন গাড়ীর জন‍্য ৭০০টাকা করে ভাড়া দিবে। এতে করে আমাদের অনেক ক্ষতির সম্মখীন হতে হবে।

আরো পড়ুন :
কালীগঞ্জে কৃষককে কুপিয়ে হত্যা
গাইবান্ধায় যুব ইউনিয়নের জেলা সম্মেলন অনুষ্ঠিত

নছিমন চালক রমজান জানায়, আমরা সমিতির সদস‍্য। সমিতি থেকে আসতে বলেছে। না আসলে আমদের রোডে গাড়ি চালাতে সমস্যা পড়তে হয় । আমার অন্য যায়গাতে ভাড়া ছিল ভাড়া ছেড়ে দিয়ে আমাকে আসতে হলো। নির্বাচনের কাজে সামান‍্য টাকা দেয় এতে আমাদের অনেক লচ হয়। কে ভাড়া করেছে জানতে চাইলে বলেন বদলগাছী থানা পুলিশ আমাদের আসতে বলেছে তাই আমরা আসছি।

এ ব‍্যপারে বদলগাছী থানা অফিসার ইনচার্জ (ওসি) আতিকুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, উপজেলা রিটার্নিং অফিসার আমাকে নছিমন ভাড়া করতে বলেছে। আপনি নির্বাচন কমিশনারের সাথে কথা বলেন।

এব‍্যপারে উপজেলা নির্বাচন অফিসার ও বদলগাছী সদর ও পাহাড়পুর ইউপির রিটার্নিং অফিসার সেজারুউদ্দীনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কোন উত্তর না দিয়ে কল হোল্ড করে রাখেন।

নভেম্বর ২৭.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোসারসা/রারি