ইউপি চেয়ারম্যান প্রার্থী’র নির্বাচনী প্রচারণায় স্কুল শিক্ষার্থীরা

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোটরসাইকেল মার্কা নিয়ে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কচাকাটা বালিকা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান। সম্প্রতি তার পক্ষে নির্বাচনী প্রচারণায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে মিছিল করিয়েছেন।

এছাড়া ওই প্রধান শিক্ষক শনিবার (১৩ নভেম্বর)  তার নিজ বাড়িতে শিক্ষার্থীদের খাওয়া-দাওয়া ব্যবস্থা করেছেন। ফলে এ ঘটনায় অভিভাবক এবং এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। পাশাপাশি সমাবেশ করে শিক্ষার্থীদের পিতামাতাসহ তাদের স্বজনদেরকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন ওই স্কুল শিক্ষক।

এদিকে এ ঘটনার ব্যাখ্যা চেয়ে রোববার (১৪ নভেম্বর) সকালে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জবাব দেওয়ার জন্য স্বতন্ত্র প্রার্থী মো. ফজলুর রহমানকে শোকজ করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন।

স্থানীয়রা জানান, শনিবার দুপুর ১২টার দিকে ৪ শতাধিক শিক্ষার্থী বিদ্যালয় মাঠ থেকে মোটরসাইকেল মার্কার ব্যানার নিয়ে দুই সারিতে সারিবদ্ধ হয়ে মিছিল করে মাদারগঞ্জ-ভূরুঙ্গামারী সড়ক ধরে কচাকাটা বাজার, কেদার ইউনিয়ন পরিষদ মোড় পার হয়ে প্রায় ৪ কিলোমিটার পথ হেঁটে নয়আনা গ্রামে অবস্থিত প্রধান শিক্ষক ও মোটরসাইকেল মার্কার স্বতন্ত্র প্রার্থী মো. ফজলুর রহমানের বাড়িতে যান। সেখানে আগেই থেকে সমাবেশ করার ব্যবস্থা করা হয়েছিল। সমাবেশ শেষে শিক্ষার্থীদের খাওয়ানো হয়।

আরো পড়ুন:
ডায়াবেটিস সকল রোগের মা- এমপি মনোরঞ্জন শীল গোপাল
ফুলবাড়ীতে ইউপি নির্বাচনে ভোট যুদ্ধে দুই সতীনের লড়াই

তবে প্রধান শিক্ষক ফজলুর রহমান দাবি করেছেন, ভোটে প্রার্থী হওয়ার পর বিদ্যালয়ে যাননি। তাই শিক্ষার্থীরা তার সাথে দেখা করতে তার বাড়িতে এসেছিল। তারা নির্বাচনে প্রচারণা বা মিছিল করেনি। সারিবদ্ধভাবে এসেছিল।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা বিদ্যালয় থেকে সারিবদ্ধ হয়ে প্রধান শিক্ষকের বাড়িতে গেছেন বলে শুনেছেন। লিখিত কোন অভিযোগ পাননি।

নভেম্বর ১৪.২০২১ at ১৭:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ