বদলগাছীতে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ বিষয়ে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

সকল রাজনৈতিক দলের কমিটিতে এক তৃতীয়াংশ (৩৩%) নারীকে সম্পৃক্ত করার দাবীতে নওগাঁর বদলগাছীতে অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর আয়োজনে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ বিষয়ে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

নারীর রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন-এসডিসি’র সহায়তায় ও হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশনের কারিগরি সহায়তায় খাঁন ফাউন্ডেশন পিপ ট্রাস্ট, রূপান্তর ও ডেমক্রেসিওয়াচ বাংলাদেশের ৬টি বিভাগে ’অপরাজিতা’ নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ চালিয়ে যাচ্ছে।

এই প্রকল্পের উদ্দেশ্য নারীর রাজনৈতিক ক্ষমতায়ন এবং সরকারের’ বিশেষ করে স্থানীয় সরকারের বিভিন্ন কাঠামোতে এবং রাজনৈতিক দলে নারীর অংশ গ্রহণের মাত্রা বিসৃত্বকরণ।

আরো পড়ুন :
বৃদ্ধ মা বাবাকে বাড়ি থেকে বের করে দিল ছেলে
বার্সেলোনায় ফিরতে চাই মেসি

এ উপলক্ষে সোমবার বেলা ১০টায় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প ফেইজ-৩ এর আয়োজনে উপজেলার পরিষদের সামনের রাস্তায় জেলা যুব মহিলালীগের সাধারন সম্পাদক ফেন্সি চৌধুরীর সভাপতিত্বে ইউনিয়ন পরিষদের নারী সদস্য ও বিভিন্ন স্তরের নারীনেত্রীদের সমন্বয়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী নারী প্রতিনিধিরা তাঁদের বক্তব্যতে দাবী করে বলেন, নির্বাচন কমিশন গণপ্রতিনিধিত্ব আদেশ -১৯৭২ (সংশোধন-২০০৯) অনুচ্ছেদ ৯০বি অনুযায়ী সকল রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিসহ সকল কমিটিতে ৩৩% নারীর প্রতিনিধিত্ব ২০২৫ ইং সালের মধ্যে নিশ্চিত হবে।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা যুব মহিলালীগের সভাপতি মমতাজ চৌধুরী, উপজেলা মহিলালীগের সভাপতি রাহেলা চৌধুরী ও সম্পদীকা রাজিয়া সুলতানা, অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আরিফা খাতুন ও নিমাই সরকার প্রমূখ।

নভেম্বর ০১.২০২১ at ১৫:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সারসা/রারি