পাবনায় জেলা পুলিশের আয়োজনে তিন দিনব্যাপী রেটিং দাবা লীগের উদ্বোধন

মুজিব শতবর্ষ উপলক্ষে পাবনা জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় রেটিং পদ্ধতিতে তিনদিনব্যাপী দাবা লীগের উদ্বোধন হয়েছে। ০৯ অক্টোবর (শনিবার) সন্ধায় এই খেলার উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম।

জেলার ৯টি উপজেলার ১১টি দাবা দলের প্রায় ৫৫ জন অভিজ্ঞ নবীন এবং প্রবীন দাবারু খেলোয়ার এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত প্রথম রাউন্ড ও দুপুর ২টা থেকে বিকেল ৫টা থেকে দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১১ অক্টোবর পুরস্কার বিতরনীর মধ্যদিয়ে সমাপ্ত হবে দাবা খেলা।

জেলা পুলিশ সুপার মোহম্মদ মহিবুল ইসলাম খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোহম্মদ রেজাউল রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেড এর সহকারী মহা ব্যববস্থাপক মো. আব্দুল হান্নান, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, প্রবীন সাংবাদকি আব্দুল মতিন খান, রানা চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস।

আরো পড়ুন :
শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা
নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে অস্বস্তিতে সাধারণ মানুষ

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য ক্রীড়া সংগঠক রাশেদ হোসেন ফারুক রনী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শহীদুল ইসলাম মানিক। অনুষ্ঠানটির সার্বিক সমন্বনয় করেন অতিরিক্ত পুলিশ সপুার মাসুদ আলম।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ এর বিশেষ ব্যবস্থাপনায় সারা বাংলাদেশকে মাদকমুক্ত এবং সকলের মাঝে বুদ্ধিবৃত্তির চর্চা ছড়িয়ে দেয়ার জন্য তিনি এই উদ্যোগ গ্রহন করেছেন। জেলা ও উপজেলাতে পর্যায়ক্রমে এই খেলা অনুষ্ঠিত হবে। দেশব্যাপী এই বুদ্ধি চর্চার খেলা ছড়িয়ে দেয়ার জন্য তিনি এই আয়োজন করেছেন। জেলা ও উপজেলা থেকে দাবা বিজয়ীদের ঢাকায় নিয়ে তাদের বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে বলে জানান আয়োজকেরা।

অক্টোবর ০৯.২০২১ at ২০:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি