পটুয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার ট্রান্সফার ষ্টেশন নির্মান কাজ উদ্বোধন।

পটুয়াখালী পৌরসভার প্রতিষ্ঠার ১২৮ বছর পরে ২ লক্ষ জনসংখ্যার অধ্যুষিত প্রথম গ্রেডের নগরীকে বাসউপোযোগী একটি দৃষ্টিনন্দন পরিচ্ছন্ন পৌর শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সম্মিলিত বর্জ্য ব্যবস্থাপনার জন্য উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকাল সাড়ে ৫ টায় ফিতা কেটে বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন করেন মেয়র মহিউদ্দিন আহমেদ। এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন আরজু, সচিব মো. মাসুম বিল্লাহ, মেডিকেল অফিসার ডাঃ একরামুল নাহিদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো.ফারুক মৃধা, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আলাল উদ্দিন আলাল, ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাহিদ আক্তার পারুল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার সহকারী প্রকৌশলী মো.সোলায়মান, কাউন্সিলর জাহিদ সিকদারসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আরো পড়ুন:
মৃত্যুর ৪ বছর পর হলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা
মৃত্যুবরণকারী দুই সদস্যর মৃত্যুতে পরিবারকে এনডিপি’র নগদ অর্থ সহায়তা

মেয়র মহিউদ্দিন আহমেদ শোকের মাসের প্রথমদিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নির্মমভাবে শাহাদতবরনকারী সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন পটুয়াখালী পৌরসভাকে একটি আধুনিক শহরে রূপান্তরিত করার লক্ষ্যে উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকতায় আনয়নে লোহালিয়া এলাকায় প্রায় ৭ একর জমি অধিগ্রহন চূড়ান্ত পর্যায়। পচনশীল বর্জ্য হতে জৈব সার উৎপাদনের জন্য আরো ৩০ শতক জমি পৌরসভার নিজ অর্থে ক্রয় করা হয়েছে।

পৌরসভায় দৈনিক উৎপাদিত প্রায় ৩০ টন কঠিন বর্জ্য এবং মানববর্জ্য আধুনিক ব্যবস্থাপনার মাধ্যমে সম্পদে পরিনত করে একটি পরিচ্ছন্ন সুন্দর শহর গড়ার অংশ হিসেবে পৌরসভার নিজস্ব অর্থে এই ট্রান্সফার স্টেশনটি নির্মান করা হয়েছে। এ ধরনের আরও ৫টি ট্রান্সফার স্টেশন নির্মান করে দীর্ঘদিনের সমস্যা বর্জ্য নিষ্কাশনে যুগান্তকারী উন্নয়ন।

আগষ্ট ০২.২০২১ at ১৯:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সচ/জআ