বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার অংশে থেমে থেমে যানবাহন চলাচল করছে। এতে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিন আজ রোববার সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব ও এলেঙ্গা এলাকায় থেমে থেমে পরিবহন চলাচল করতে দেখা গেছে।

চলমান লকডাউনে গার্মেন্টস ও কলকারখানার শ্রমিকদের কর্মস্থলে পৌঁছার জন্য গণপরিবহন ও লঞ্চ রোববার দুপুর পর্যন্ত চালু রাখার ঘোষণা দেওয়া হয়।

এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে পরিবহন চলাচল করছে। এতে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হচ্ছে। চরম ভোগান্তির শিকার হচ্ছে চালক ও যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুদের পড়তে হচ্ছে চরম বিপাকে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কের বিভিন্ন স্থানে কর্মস্থলে ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সরকারের ঘোষণা অনুযায়ী, গণপরিবহন চলাচলের নির্দেশনা থাকলেও পর্যাপ্ত পরিমাণে গণপরিবহন না থাকায় কর্মজীবী মানুষ খোলা ট্রাক, পিকআপ, প্রাইভেট কার, সিএনজি ও মোটরসাইকেলযোগে গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছেন। এতে একদিকে স্বাভাবিকের চেয়ে কয়েক গুণ বেশি টাকা গুনতে হচ্ছে, অন্যদিকে স্বাস্থ্যঝুঁকিতে পড়তে হচ্ছে এসব কর্মজীবী মানুষকে।

আরো পড়ুন:
দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের মোমবাতি প্রজ্জ্বলন
ভুয়া পুলিশ সেজে ছিনতাইয়ের ঘটনায় জড়িত, গ্রেফতার ২

মহাসড়কে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান, সরকার কর্তৃক নতুন প্রজ্ঞাপন জারি হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় মহাসড়কের বিভিন্ন এলাকায় হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশ নিয়োজিত রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো দুর্ঘটনা বা যানজট হয়নি।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত এবং বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আগষ্ট ০১.২০২১ at  ১৭:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মহম/জআ