জয়পুরহাটে গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জয়পুরহাট জেলা মটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। রোববার সকাল ১১ টার দিকে শহরের জিরো পয়েন্ট থেকে বিক্ষাভ মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আবার সেখানে এসে শেষ হয়।

পরে সমাবেশে বক্তব্য রাখেন, জয়পুরহাট জেলা বাস- মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আনিছুর রহমান লিটন, জয়পুরহাট জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, সহ সভাপতি ইকবাল হোসেন , সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, সড়ক সম্পাদক জাহাঙ্গীর তুহিন,রাশেদ আহম্মেদ মিলন প্রমুখ।

বক্তারা বলেন, করোনায় মানুষের জীবন বাঁচানোর জন্য সরকার লকডাউন ঘোষণা করেছে।আমরা লকডাউন বিরুদ্ধে না। তবে এ লকডাউনে কথা ছিলো মানুষের চলাচল, হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, কোর্ট-কাচারি সব বন্ধ থাকার।সে অনুযায়ী, গণপরিবহন বন্ধ থাকলে আমাদের কোন আপত্তি ছিল না। কিন্তু দেখা যাচ্ছে, সবকিছু স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে লকডাউন শিথিল করায় গার্মেন্টস, শপিংমল, কাঁচা বাজার, অফিস আদালত চলছে।

বক্তারা আরো বলেন, গণপরিবহন বন্ধ থাকায় এ জেলায় ৭ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। উপার্জনের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালুর পাশাপাশি শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দেওয়ার এবং শ্রমিকদের জন্য ১০ টাকায় চাল বিক্রির ব্যবস্থা করার দাবি জানানো হয়।

মে ২, ২০২১ at ১৬:৩৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেপি/এমআরএইস