প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় যুবক গ্রেফতার

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জয়পুরহাটে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সেই যুবক মাত্রাই ইউনিয়নের বিয়ালা গ্রামের আব্দুল আলীমের ছেলে আমানুল্লাহ।

বুধবার (২১ এপ্রিল) রাতে কালাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক এবং পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর তফিকুল ইসলাম তৌহিদ বাদি হয়ে ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

‘ময়নুল ইসলাম সাজু’ এর ফেসবুক একাউন্ট হইতে কথিত শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী ও হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে একটি পোষ্ট করেন। ওই পোষ্টে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি কুরুচিপূর্ণ কমেন্টস করা হলে ভাইরাল হয়ে যায়।

উক্ত ঘটনায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুন্ন করায় এলাকায় লোকজনের মধ্যে গভীর ক্ষোভের সঞ্চার হয়। এই ঘটনাকে কেন্দ্র করে রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুন্ন করা সহ অত্র এলাকায় বিশৃংখলা ও আইন শৃংখলা পরিস্থিতি অবনতি হওয়ার কথা বলে এজাহারে উল্লেখ করা হয়।

এবিষয়ে আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম সাজু জানান, শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানী ও হেফাজত ইসলামী বাংলাদেশ এর নেতা মামুনুল হককে নিয়ে একটি পোষ্ট করার পরে (Aman Khan) নামের একাউন্ট থেকে প্রধান মন্ত্রীকে নিয়ে বাজে কমেন্টস করে। এরপরে প্রতিবাদের ঝড় উঠলে সেটি ডিলিট করে আমাকে আনফ্রেন্ড করে চলে যায়। সে আমার পূর্ব পরিচিত না, সে শুধু আমার ফেসবুক ফ্রেন্ডের তালিকায় ছিলো।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সেলিম মালিক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মাত্রাই ইউনিয়নের বিয়ালা গ্রামের আব্দুল আলীমের ছেলে আমানুল্লাহকে আটক করা হয়েছে।

এপ্রিল ২২, ২০২১ at ১৬:২০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এমআরএইস