জয়পুরহাটে অসহায় মানুষের পাশে ছাত্র ইউনিয়ন

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ অতিক্রান্ত করছে বাংলাদেশ। প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। সেই মুহূর্তে সরকার কোন ধরণের পূর্ব পরিকল্পনা ছাড়াই, কোন আয়োজন ছাড়াই মুখে ঘোষণা দিয়েছে ‘কঠোর’ লকডাউনের।

কিন্তু লকডাউনে দিন এনে দিন খাওয়া, অনানুষ্ঠানিক খাতে কর্মরত মানুষ, একদিন জীবিকার চাকা না ঘুরলে যার ঘরে রান্না হয় না, তাদের খাদ্যের কি ব্যবস্থা হবে, ছিন্নমূল মানুষের কি ব্যবস্থা হবে, সে বিষয়ে কোন রকম দায় দায়িত্বই সরকার নিল না। সেই সংকট পরিস্থিতিে অসহায়, হতদরিদ্র, কর্মহীন মানুষের মাঝে খাদ্য বিতরণ করছে জয়পুরহাট জেলা সংসদের ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

১৫ এপ্রিল বৃহস্পতিবার শহরের রেল স্টেশনের ছিন্নমূল মানুষের খাদ্য বিতরণের মধ্য দিয়ে তাদের এই মানবিক কার্যক্রম শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন,সিপিবি’র জেলা কমিটির সাধারণ সম্পাদক এম এ রশিদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তাজরিন সুলতানা, জেলা সদস্য রিফাত প্রমূখ।

রিফাত আমিন রিফাত বলেন, মহামারীর সময়ে লকডাউনে খাদ্য ও কর্মের নিরাপত্তা প্রত্যেক মানুষের ন্যায্য অধিকার, এবং সেই অধিকার নিশ্চিত করবে রাষ্ট্র। কিন্তু আমাদের রাষ্ট্রের সে বিষয়ে কোন মাথা ব্যাথাই নেই। এ জন্য আমরা প্রতিদিন জেলা শহরে অন্তত ৬০ জন মানুষের খাবারের নিশ্চয়তা দিতে চাই।

আমাদের এ কার্যক্রম অব্যাহত রাখতে চাই। তাই আমরা সকলের কাছে আহ্বান জানাচ্ছি, আপনাদের সহযোগিতা এবং সংহতি মানুষের সংকটাপন্ন সময়ে তাদেরকে আশা যোগাবে। চাল, ডাল, তেল, শুকনা খাবার বা নগদ অর্থ দিয়ে আমাদেরকে সহযোগিতা হাত বাড়িয়ে দিবেন।

এপ্রিল ১৬, ২০২১ at ২২:০৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এমআরএইস