দ্রব্য মূল্যে বৃদ্ধির প্রতিবাদে জয়পুরহাটে সমাবেশ অনুষ্ঠিত

চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে জয়পুরহাট মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৪ মে রবিবার সকাল ১১ টায় জয়পুরহাট পাঁচুরমোড়ে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জয়পুরহাট জেলা শাখা সমাবেশ করেন।

জেলা বাসদ সদস্য সচিব সামিউল ইসলাম বাবু সভাপতিত্বে বক্তব্য দেন জেলা বাসদ আহ্বায়ক কমরেড ওয়াজেদ পারভেজ, বাসদ সদস্য উৎপল দেবনাথ, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ প্রমূখ।

বক্তারা বলেন, করোনা মহামারিতে দেশে বেকারত্ব বেড়েছে। নিম্ন ও মধ্যেবিত্ত মানুষের ক্রয়ক্ষমতা হ্রাস পেয়েছে। তার ওপর আবার দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। সরকারকে চাল আমদানি বন্ধ করে দেশে বিদ্যমান সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে দ্রব্যমূল্য বৃদ্ধি স্থায়ীভাবে সমাধান করতে হবে।

ওয়াজেদ পারভেজ বলেন, চাল-তেলসহ নানা দ্রব্যের দাম অব্যাহত বৃদ্ধি পেতে থাকলে এর সঙ্গে সম্পর্কিত অন্য দ্রব্যের দামও বৃদ্ধি পেতে থাকবে। আর রোমজান মাস আসার আগে থেকে ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বৃদ্ধি করে থাকেন। তাই সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে দ্রব্যের অগ্নিমূল্য নমনীয় করতে প্রশাসকে আহ্বান জানান।

এপ্রিল ০৪, ২০২১ at ১৬:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআর/এমআরএইস