হাইস্কুলে ভর্তি যুদ্ধের কাংখিত লটারী সম্পন্ন

যশোরের চৌগাছা সরকারী শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার জন্য লটারী সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ১০ টায় স্কুল চত্ত্বরে এক মনোরম পরিবেশে এই লটারী অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত হয়ে লটারী সস্পন্ন করেন। শতশত অভিভাবক, শিশু শিক্ষার্থী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিকদের সামনে নির্বাহী অফিসার ব্যালেট বস্কেরমধ্য হতে সিরিয়াল নম্বরের প্রথম যে কাগজটি তোলেন সেই ভাগ্যবান শিশুটি হচ্ছে শহরের প্রতিভা এডাস স্কুলের শিক্ষার্থী নাজিফা সুলতানা, তার সিরিয়াল নং ১২১। এরপর একে একে ১৮০ টি নম্বর তোলা হয়।

এরপর অপেক্ষমান আরও ৪৫ জন শিক্ষার্থীর সিরিয়াল নম্বর তোলা হয়। সাধারন ১৮০ শিক্ষার্থীর মধ্য যদি কোন শিক্ষার্থী ভর্তি না হয় তাহলে অপেক্ষমান শিশুদেরকে সিরিয়াল অনুযায়ী ভর্তি নেয়া হবে বলে জানা গেছে। ৬ষ্ঠ শ্রেনীর ১৮০ জন শিক্ষার্থীর লটারীর সিরিয়াল সম্পন্ন হলে বিদ্যালয়ের ৮ম ও ৯ম শ্রেনীর ২টি আসনের জন্যও লটারী অনুষ্ঠিত হয়।প্রতিষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ এনামুল হক বলেন, মহামারী করোনা ভাইরাসের কারনে সারা দেশের বিদ্যালয় গুলোতে লটারীর মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন করা হচ্ছে। সোমবার অভিভাবক শিক্ষার্থী ও গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমরা ভর্তি লটারী সম্পন্ন করেছি। বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীতে ১৮০ আসনে লটারী হয়েছে। এ ছাড়া মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধি কোটায়ও ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জেল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ, একাডেমি সুপারভাইজার নাসরিন সুলতানা শিক্ষক সাংবাদিক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানুয়ারী, ১১, ২০২১ at ২০:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমএমআর