সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহন চলছে

সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সদরের আংশিক) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। শতভাগ ইভিএম পদ্ধতির এই ভোটে ভোটারদের কেন্দ্রে নিয়ে আসাই এখন প্রার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ। বেলা বাড়ার সাথে সাথে দলে দলে ভোটারা ভোটকেন্দ্রে আসতে শুরু করেছে। ভোটারদের দীর্ঘ সারিতে ভোটকেন্দ্র হয়ে উঠেছে উৎসবমুখর। এবারই প্রথম এ আসনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন চলছে।

এদিকে, কাজিপুর বেরী পোটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগ প্রার্থী তানভির শাকিল জয় তাঁর ভোট প্রাদান করেন। অন্যদিকে সকাল ১১টায় চালীতাডাঙ্গা হাই স্কুলে ভোট দেবার কথা রয়েছে এ আসনের বিএনপি প্রার্থী সেলিম রেজার।

এ আসনে মোট ১৭১টি কেন্দ্রে মোট ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন ভোটার তাদরে ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট কেন্দ্রে আনসার সদস্য এবং পুলিশ সদস্য মোতায়নে করা হয়।

গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগেরে প্রেসিডিয়াম সদস্যে মোহাম্মাদ নাসিম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। তার মৃত্যুতে এই আসনটি শুন্য ঘোষনা করনে নির্বাচন কমিশন। নির্বাচন উপলক্ষে সংসদীয় এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

১২ নভেম্বর, ২০২০ at ১২:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআর/এমএআর