হঠাৎ করেই পেঁয়াজের বাজার অস্থিতিশীল, ইউএনও এর হস্তক্ষেপে দাম স্বাভাবিক

জয়পুরহাটের আক্কেলপুরে হঠাৎ করে পেঁয়াজের বাজার অস্থিতিশীল হয়ে পড়ায় বাজার নিয়ন্ত্রণে দ্রত পদক্ষেপ উপজেলা প্রশাসনের। মঙ্গলবার সকালে আক্কেলপুর কলেজ বাজারের পৌর হাটে নিত্যপণ্য পেঁয়াজ এর দাম কেজি প্রতি ৩০টাকা থেকে বৃদ্ধি করে ১শ ৩০টাকা দরে বিক্রি করতে থাকে ব্যবসায়ীরা।

খবর পেয়ে তৎক্ষনাৎ বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান ও সহকারি কমিশনার (ভূ’মি) মিজানুর রহমান। এ সময় কলেজ বাজারের ভাই ভাই আড়ৎ এ মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা, ও ভ্রাম্যমান আদালতকে অবমাননার দায়ে এক হোটেল মালিককে ৫’শ টাকা জরিমানা করা হয়।

উপজেলা প্রশাসের অভিযানের পর দেশী পেঁয়াজ ৫০-৫৫ টাকা দরে বিক্রয় করেন বিক্রেতারা। উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান বলেন, সিন্ডিকেটের মাধ্যমে পেঁয়াজের বাজারে কৃত্তিম সংকট তৈরী করে বাজার অস্থিতিশীল করতে চেয়েছে একটি অসধু ব্যবসায়ী চক্র।

অভিযোগ পাওয়ার পরপরই বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এমন অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে টিসিবি-র মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ, চিনি, তেল ও ডাল বিক্রির উদ্বোধন করেন তিনি।

১৫ সেপ্টেম্বর, ২০২০ at ২০:৫৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআরএস/এমএএস