আওয়ামীলীগের চুড়ান্ত প্রার্থী হেলাল

২৭ জুলাই আওয়ামীলীগের তিনবারের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে শূন্য হওয়া নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ১৭ অক্টেবর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই উপনির্বাচনে আওয়ামীলীগের দলীয় চুড়ান্ত প্রার্থী ঘোষনা করা হয়েছে রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও রাণীনগর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল। আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনয়ন দেওয়ায় বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রার্থী চুড়ান্তের খবর ছড়িয়ে পড়ায় সোমবার সকালে রাণীনগরে ও আত্রাইয়ে বিজয় মিছিল বের হয়ে দুই উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিন করে আনন্দ উল্লাশ করে দলীয় নেতাকর্মীরা।

নৌকা প্রতীকে প্রার্থী হওয়ার ইচ্ছা ব্যক্ত করে ৩৪জন দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন। এদিকে হেলালকে নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে আওয়ামীলী থেকে প্রার্থী চুড়ান্ত ঘোষনা করায় নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী শাহীন মনোয়ারা হক তার প্রতিক্রিয়ায় জানান, প্রধানমন্ত্রী যাকে ভালো মনে করেছেন তাকে দিয়েছেন। আমিও তাকে সমর্থন করি এবং শুভেচ্ছা জানাই।

অপরদিকে উপনির্বাচনে বিএনপি প্রার্থী এখনো চুড়ান্ত হয়নি। নওগাঁ জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান হাফিজ জানান, ইতিমধ্যেই আমাদের দলীয় মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। ১২ সেপ্টেম্বরের পর যে কোন সময় দলীয় বোর্ড এই আসনের প্রার্থী চুড়ান্ত করার লক্ষ্যে স্বাক্ষাতকার গ্রহণ করবেন। দল যাকে পছন্দ করে মনোনয়ন দিবে আমরা তার পক্ষে নির্বাচনের মাঠে কাজ করবো।

বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির তার ছোট ভাই কেন্দ্রীয় বিএনপির সদস্য আনোয়ার হোসেন বুলু। জেলা তাঁতী দলের সভাপতি এছাহক আলী, আত্রাই উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসলাম রেজু।

এদিকে জাতীয় পাটি (জাপা) থেকে নওগাঁ জেলা জাতীয় পার্টির সদস্য কাজী গোলাম কবীরকে মঠে দেখা গেলেও কেন্দ্রে নির্দেশনার অপেক্ষায় তিনি মাঠ চষে বেড়াচ্ছে।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ১৫:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআই/এনআফটি