আক্কেলপুরের ইউএনও’র নিরাপত্তায় সশস্ত্র আনসার মোতায়েন

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানমের উপর সন্ত্রাসী হামলার পর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশের ইউএনও’দের বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন এর নির্দেশনা দেওয়া হয়। তারই ধারাবাহিতায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে চার জন সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। আনসার সদস্যরা ইউএনও’র কার্যালয় এবং বাসভবনে দায়িত্ব পালন করছে।

উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা তহমিনা বেগম বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউএনও’র নিরাপত্তায় একজন এপিসিসহ তিন জন সশস্ত্র আনসার সদস্য নিযুক্ত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান বলেন, গতকাল শুক্রবার সকাল থেকে চার জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য গত ২ সেপ্টেম্বর বুধবার রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ইউএনও’র মাথায় গুরুতর আঘাত পায় এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে পালিয়ে যায়। এ কারণে সারা দেশের ইউএনওদের নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রনালয়। ওই সিদ্ধান্ত মোতাবেক এ সকল আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।