রাজশাহীর মতিহার ও কাটাখালি থানা অঞ্চলে বেপরোয়া মাদক ব্যবসায়ীরা

রাজশাহী নগরীর কাটাখালি থানাধিন শাহাপুর পূর্বপাড়া এলাকার ইসাহাকের ছেলে মাদক স¤্রাট লতিব প্রশাসনের ধরা ছোয়ার বাইরে থেকেই চালিয়ে যাচ্ছে ফেন্সিডিল ও ইয়াবার ব্যবসা। একাধিক মাদক মামলার আসামী লতিব। গত অনুমানিক ১০ থেকে ১২ বছর যাবত সে মাদকের ব্যবসা চালিয়ে আসছে। কৃষি কাজ করে জিবিকা নির্বাহ করা লতিব মাত্র ১০/১২ বছরের ব্যবধানে মাদক ব্যবসা করেই কোটি পতি।

লতিব ভারতের ১০নং পিলার কলাবাগান থেকে হাজার হাজার বোতল ফেন্সিডিল ও ইয়াবার চালান তুলে পাইকারী ও খুচরা ব্যবসা চালিয়ে ব্যস্ত সময় পার করছে। এছাড়াও, মতিহার থানাধিন জাহাটঘাট এলাকার মাদক ব্যবসায়ী মোয়াজ্জেমের ছেলে সজিব, জাব্বার, মহব্বতের ঘাট এলাকার জিল্লুর ছেলে পিন্টু, সাত বাড়িয়া স্কুল মোড় এলাকার অটো চালক বকুল, জাকা, হবিল ও কাবিল দুই ভাই, জামাল তার ভাই রবিউল, তেল রফিক, পালা।

মিজানের মোড় এলাকার সুমন, মিঠু, রবিউল, আসলাম, কামরুল, মিলন, শহিদ, রুমা, রুনা, চাম্পাসহ প্রায় অর্ধশতাধিক মাদক ব্যবসায়ী দাপটের সাথে মাদকের ব্যবসা চালাচ্ছে দিন রাত।

কাটাখালি থানাধিন মাসকাটাদিঘী পূর্বপাড়া গ্রামের হায়দার, টাংগন এলাকায় হানিফ, সাজ্জাদ, মিলন, কালু, চায়না, আফরোজ, তজিবার, লিটন, রফিক, রিংকু, রেজাউল, হাসান। টাংগন পূর্বপাড়া, মধ্যপাড়া ও পশ্চিমপাড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা হলো: রায়হান, শুকটা রাজিব, সজিব, আলিরাজ, হারান, পরান, নাজির,আলাম, কালোনী, এবাদুল, আসাদুল, ফারুক, মাইনুল, আরজুল, উজির, কালাম, জসিম, বাহালুল, লুৎফর, আকাশ হোসেন কটা, হালিম, সজল, অজ্ঞাত কারনে তারা ধরা নছোয়ার বাইরে। আর সাধারন মাদক সেবীদেরই বেশি আটক করা হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

মাদক ব্যবস্যা ঠেকাতে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

০৩ সেপ্টেম্বর, ২০২০ at ১৪:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআর/এমএআর