ধর্ষণের মামলা তুলে নিতে ভূক্তভোগী ও তার স্বজনদের হুমকি

জয়পুরহাটের কালাইয়ে এক গৃহবধূকে ধর্ষণ ও মারপিটের অভিযোগে রুজু করা মামলা তুলে নিতে ভ’ক্তভোগী ও তার স্বজনদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এতে ভূক্তভোগীর পরিবার ও স্বজনরা নিরাপত্তাহীনতায় ভুগছে। তবে বিবাদীরা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছে।

জানা গেছে, উপজেলার উদয়পুর ইউনিয়নের পূর্ব কৃষ্টপুর গ্রামে সংঘটিত ওই গৃহবধূ ধর্ষণ ও মারপিটের মামলার ১১জন আসামীর মধ্যে জামিনে বেড়িয়ে এসেছে ৮জন, পলাতক আছে ২জন আর এক নম্বর আসামী আছে হাজতে। ভূক্তভোগী ও তার স্বজনরা সাংবাদিকদের জানান, জামিনে বেড়িয়ে এসে প্রভাবশালী বিবাদীরা টাকার বিনিময়ে মামলাটি তুলে নেয়ার জন্য প্রস্তাব দেয়। এতে রাজি না হওয়ায় তাদের অকথ্য ভাষায় গালমন্দ করা হয়, চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়। অন্যথায় টাকার বিনিময়ে থানা, আদালত কিনে নিয়ে উল্টো তাদেরকেই ফাঁসানোর ভয় দেখানো হয়।

আর এ মামলায় কেউ সাক্ষী দিলে, তাদের অবস্থা ভয়াবহ হবে বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা । এ অবস্থায় ভুক্তভোগীরা অজানা ক্ষয়-ক্ষতির ভয়ে আতঙ্কে আছেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই এস.এম. জোবায়ের হোসেন জানান, বিষয়টি তার অজানা। তবে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের পূর্ব কৃষ্টপুর গ্রামের এক গৃহবধূর (২২) স্বামী তাকে নিজ বাড়িতে রেখে ঢাকা অবস্থান করে, সেখানে সিএনজি মেকানিকের কাজ করেন। বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘটনার দিন একই গ্রামের বাসিন্দা আইনাল হকের ছেলে তুষার মন্ডল ওই গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ করে পালিয়ে যায় এবং এক পর্যায়ে তাকে (গৃহবধূকে) মারপিটের অভিযোগে গত ৫ আগস্ট মঙ্গলবার ভ’ক্তভোগীর খালা বাদী হয়ে ১১ জনকে আসামী করে থানায় মামলা করেন।