করোনায় থেমে নেই নওগাঁর নারী নেত্রী মিনা’র মানবিক সেবা কার্যক্রম

নওগাঁর সাপাহার উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইস্ফাত জেরিন মিনা’র মানবিক সেবা কার্যক্রম থেমে নেই ।
তিনি চলমান নভেল করোনা (কোভিট ১৯) ভাইরাসের কারনে গৃহবন্দি কর্মহীন মানুষের জন্য বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছেন। সচেতনতা মূলক লিফলেট বিতরণ, মাস্ক বিতরণ, সেচ্চাসেবকদের জন্য একবেলার খাবার বিতরণ, থার্মাল স্ক্যানার (তাপমাত্রা মাপা যন্ত্র) বিতরণ,অসহায় কর্মহীনদের মধ্যে খাদ্য বিতরণ।

এরই মাঝে শুরু হয়েছে মুসলিম ধর্মালম্বী ধর্মপ্রাণ মানুষের পবিত্র সিয়াম সাধনার মাস মাহে রমজান। মাহে রমজানের প্রথম দিন থেকে তিনি রোজা রেখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাস্ক তৈরীর কাজে ব্যস্ত থাকেন। প্রতিদিন ইফতার শেষেই বেরিয়ে পড়েন বিভিন্ন পাড়া, মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে তিনি নিজে সামর্থ্য অনুযায়ী খাদ্যসামগ্রী পৌছে দেন কর্মহীন অসহায় ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর মাঝে।

এ বিষয়ে কথা হলে তিনি জানান, ইতিমধ্যে কোরোনা ভাইরাসে এ উপজেলায় ৩ জন আক্রাত হয়েছে। তিনি সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলতে বাড়ি বাড়ি গিয়ে অনুরোধ করছেন। সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা ও হোমকোয়ারান্টাইনে থাকা সহ অসহায়, কর্মহীন ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে ইতিমধ্যে মাননীয় খাদ্যমন্ত্রীর পক্ষ থেকে মাস্ক বিতরণ, থার্মাল স্ক্যানার প্রদান, খাদ্য সহায়তা ও সবজি বিতরণ তার অব্যাহত রয়েছে।
তিনি বলেন শুধু একজন শিক্ষক ও দলীয় নেতা বা সাংস্কৃতিক কর্মী হিসেবে নয় বরং একজন মানুষ হিসেবে নিজের দ্বায়িত্ববোধ থেকে করোনা ভাইরাসের এ আপদকালীন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তিনি তার জীবনের শেষ নি:শ্বাস থাকা পর্যন্ত ঘর বন্দী অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাবেন।

তার দেয়া খাদ্যসামগ্রী হাতে পেয়ে মানিকুড়া গ্রামের মনোয়ারা বেওয়া বলেন, হঠাৎ সন্ধ্যার পর বাড়ির দরজায় কড়া নাড়ার শব্দ পেয়ে দরজা খুলে দেখি মিনা মেডাম খাদ্যসামগ্রী হাতে নিয়ে দাড়িঁয়ে আছেন, তার এই মানবিক সহায়তার জন্য আল্লাহ তাকে যেন দীর্ঘজীবী করেন তার জন্য প্রাণ খুলে দোওয়া করেন।