ফোনালাপ বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চান রাবি উপউপাচার্য

চাকুরী প্রত্যাশীর স্ত্রীর সাথে কথপোকথনের ফোনালাপ ফাঁসসহ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক নিয়োগ বাণিজ্যের বিচার বিভাগীয় তদন্ত চান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া। একই সাথে তার নিজের অবস্থান ব্যাখ্যা করেন তিনি।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান উপউপাচার্য।

ফাঁস হওয়া ফোনালাপ বিষয়ে তিনি বলেন, গণমাধ্যমে আমার ফোনালাপ বিষয়ে যেসব সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়েছে তা একটি স্বার্থান্বেষী মহল কর্তৃক আংশিকভাবে, অসৎ উদ্দেশ্যে প্রকাশ করা হয়েছে। আমি নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়েছিলাম অথচ কুচক্রীমহল দূর্ভাগ্যজনকভাবে আমার বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলেছে।

আরও পড়ুন:
রাবির ভর্তি পরীক্ষার সময়সূচী নির্ধারণ পিছিয়েছে ১ দিন
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব -বাংলাদেশ ব্যাংক

তিনি আরও বলেন, কথিত নিয়োগ বাণিজ্যে আমার কোনো সংশ্লিষ্টতা নেই এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানিকর কোনো ঘটনা আমার দ্বারা সংঘটিত হয়নি।

এসময় তিনি সাংবাদিকদের কাছে প্রকৃত দোষী ব্যক্তিদের মুখোশ উন্মোচন ও সত্য প্রকাশের জন্য অনুরোধ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের রোকমুখে প্রচলিত সামগ্রিক নিয়োগ বাণিজ্যসহ আইন বিভাগের নিয়োগ নিয়েও আমি বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

এদিকে নিয়োগের অর্থ লেনদের বিষয়ে আইন বিভাগের সভাপতি আব্দুল হান্নান ও নুরুল হুদার একটি কথপোকথনের রেকর্ড ও ডিসেন্ট ট্রেডার্স নামের ব্যাংক অ্যাকাউন্ট এর বিস্তারিত লেনদেনের তথ্য সাংবাদিকদের কাছে হস্তান্তর করা হয়। এ নিয়ে সাংবাদিকদের অনুসন্ধানের অনুরোধ করেন তিনি।

অক্টোবর ০৩, ২০১৯ at ২১:৪০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএস/কেএ