পুলিশের অনুমতি না পেলেও সমাবেশ করবে জামায়াত

পুলিশের অনুমতি না পেলেও সমাবেশ করবে জামায়াত সমাবেশ করবে জামায়াতে ইসলামী।

শোকের মাসের প্রথম দিন মঙ্গলবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর ফটকে সমাবেশের অনুমতি চেয়ে পাচ্ছে না জামায়াতে ইসলামী।

এই প্রসঙ্গে ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আগস্ট মাস জাতীয় শোকের মাস। তাই শোকের মাসের প্রথম দিনে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেয়া হচ্ছে না। সিদ্ধান্ত উপেক্ষা করে সমাবেশ বা জড়ো হওয়ার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে পুলিশের অনুমতি না পেলেও মঙ্গলবার রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। বেলা ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এই সমাবেশের আয়োজন করবে।

কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এই সমাবেশ করবে দলটি।

সোমবার বিকেলে রাজধানীর একটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় দলটি। এতে লিখিত বক্তব্য পড়েন-ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল।

তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ২৪ জুলাই সংবাদ সম্মেলন করে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। এ বিষয়ে পুলিশের আইজিকে লিখিতভাবে অবহিত করা হয়েছিল।