৩ হাজার সিসি ক্যামেরায় দুই নগরীর ভোট দেখছে ইসি

ছবি- সংগৃহীত।

আগের তিন সিটি নির্বাচনের মতই ঢাকা থেকে সিসিটিভির মাধ্যমে সরাসরি সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

বুধবার সকাল ৮টায় আট লাখ ৩৮ হাজার ভোটারের এ দুই নগরীতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

আরো পড়ুন :
> সিলেটে সকাল থেকে চলছে ভোট, কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভিড়
> রাণীশংকৈল রাঙ্গাটুঙ্গী প্রমিলা ফুটবল একাডেমি ভবনের উদ্বোধন করেন- জেলা প্রশাসক

সকাল থেকেই ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবন মিলনায়তনে স্থাপিত সিসিটিভি মনিটরিং কন্ট্রোল রুম থেকে সরাসরি ভোটগ্রহণ পর্যবেক্ষণ করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এবং নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা ও মো. আলমগীর।

নির্বাচন পর্যবেক্ষণে দুই সিটির ৩৪৫টি ভোটকেন্দ্রের প্রতিটি ভোট কক্ষে একটি করে এবং প্রতি কেন্দ্রে দুটি করে সিসি ক্যামেরা বসানো হয়েছে। দিনের শুরুতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসির আইডিইএ প্রকল্পের জুনিয়র কমিউনিকেশন কনসালটেন্ট শফিকুল ইসলাম জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০ টি ওয়ার্ডে  ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫টি। ভোট কক্ষ রয়েছে ১১৫৩টি।  এ সিটির ভোট মনিটরিং হচ্ছে ১৪৬৩টি ক্যামেরার মাধ্যমে।

আর সিলেট সিটি কর্পোরেশনের ৪২ ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০টি; ভোট কক্ষ ১৩৬৭টি। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ১৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে।

ভোটের পরিবেশ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ রাখার পাশাপাশি অনিয়ম, গোলযোগ ঠেকাতে বরাবরের মতই আশ্বস্ত করছে নির্বাচন কমিশন।

জুন ২১, ২০২৩ at ১৩:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর