রিকশাচালককে মারধর: সেই আইনজীবীকে শোকজ

তুচ্ছ ঘটনায় এক নারী আইনজীবীর কাছে এক রিকশাচালককে মারধরের শিকার

যশোরে রিকশাচালককে মারধরের ঘটনায় সেই আইনজীবী আরতি রাণীকে শোকজ করেছে যশোর জেলা আইনজীবী সমিতি।

আজ মঙ্গলবার (৯ মে) সকালে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা স্বাক্ষরিত নোটিশ আইনজীবী আরতি রাণীর বাড়িতে পাঠানো হয়।

এর আগে গত রবিবার দুপুরে যশোর আদালতের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়কে এক রিকশাচালককে মারধরের অভিযোগ ওঠে আইনজীবী আরতি রানী ঘোষের বিরুদ্ধে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

আরতি রাণী শহরের আম্বিকা বসু লেনের নীলরতন ঘোষের স্ত্রী। আর ভুক্তভোগী রিকশাচালক সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর সিজালি গ্রামের সাইফুল ইসলাম।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা বলেন, আইনজীবীদের প্রতীক কালো গাউন পরা অবস্থায় রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনা আইনজীবীদের জন্য মর্যাদাহানিকর। এ বিষয়ে বক্তব্য উপস্থাপনের জন্য আরতি রাণী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। ওই নোটিশে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

এই বিষয়ে জানতে আরতি রাণী ঘোষের মুঠোফোনে যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়। ঘটনার দিন তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, তিনি কোর্ট শেষে ফেরার পথে সড়ক পার হতে গেলে ওই রিকশাচালক তাকে ধাক্কা দিলে তিনি পড়ে গিয়ে আহত হন। এ কারণে রিকশাচালককে মারধর করেন। উত্তেজিত হয়ে মারধর করে ফেলেছেন বলে দাবি করেছেন তিনি। তবে রিকশাচালককে মেরে তিনি সঠিক কাজ করেছেন বলেও জানান।

মে  ০৯, ২০২৩ at ১৮:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর