এবার মধ্যরাতে ওয়ারীতে ছয়তলা ভবনে আগুন

ছবি- সংগৃহীত।

গত কয়েকদিনে রাজধানী ঢাকায় বিভিন্ন মার্কেটে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে । এবার ওয়ারী পুলিশ ফাঁড়ির সামনে একটি ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ।

সোমবার (১৭ এপ্রিল) দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে । পরে ২টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের ১০ ইউনিটের কর্মীরা । ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান সিকদার সাংবাদিকদের বিষয়টি নিশিচ্ত করেছেন ।

আরো পড়ুন :
> শেখ হাসিনার গাড়িবহরে হামলা, হাবিবসহ চারজনের যাবজ্জীবন
> বেনাপোলে গাঁজাসহ মাদক কারবারি আটক

ফায়ার সার্ভিসের জনসংযোগ কর্মকর্তা মো. শাহজাহান শিকদার আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন । স্থানীয় সূত্র জানায়, রাত প্রায় দুইটায় আগুনের সংবাদে স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে । রাস্তায় আশপাশের বাড়ির লোকজন রাস্তায় নেমে পরে এতে ফায়ার সার্ভিসে গাড়ি প্রবেশের কিছুটা বেগ পেতে হয় ।

শাহজাহান সিকদার বলেন, “রাত ১টা ৫৫ মিনিটে নিয়ন্ত্রণকক্ষে আগুন লাগার খবর পাওয়া যায় । পরবর্তীতে প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে । পরে মোট ১০টি ইউনিট কাজ শুরু করে । প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ।

তিনি আরও বলেন, এখন ভবনটিতে সার্চ করা হচ্ছে । প্রাথমিকভাবে আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি । আগুন নেভাতে গিয়ে ধোঁয়ার কারণে ফায়ার সার্ভিসের দুজন কর্মী অসুস্থ হয়ে পড়েন বলে জানান এই কর্মকর্তা ।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ঢাকা) মো. আখতারুজ্জামান বলেন, ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় বেবি শপ ছিল । সিঁড়িগুলো ছিল কনজাস্টেড । এক ঘণ্টার চেষ্টায় আগুন পুরোদমে নির্বাপণ করা হয় । এতে হতাহতের ঘটনা ঘটেনি । আমরা শুনতে পেরেছি পাশে একটি ট্রান্সমিটার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে । বিষয়টি বিস্তারিত তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানানো সম্ভব হবে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তা ।

এপ্রিল ১৮, ২০২৩ at ১১:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ ইর