ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ উদ্বোধন

ইসলামের প্রচার ও প্রসার এবং মসজিদকে জ্ঞান চর্চার কেন্দ্র হিসেবে গড়ে তুলতে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এই প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর ওসমানী মিলনায়তনে ভার্চুয়ালি মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ৫০টি মডেল মসজিদের ন্যায় পাবনার ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শুধু নামাজ আদায় নয়, মসজিদ হবে গবেষণা ইসলামি সংস্কৃতি ও জ্ঞানচর্চা কেন্দ্র। হারিয়ে যাওয়া ইসলামের চিরায়ত এই ঐতিহ্যকে ধারণ করে দৃষ্টিনন্দন এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার।

আরো পড়ুন :
>রাণীশংকৈলে দোকানের মালামাল ভাংচুর করায় কাউন্সিলরকে গণধোলাই: হাসপাতালে ভর্তি 
>প্রশিক্ষণার্থী শিক্ষকদের ফুলের শুভেচছা জানান চেয়ারম্যান বাবুল চৌধুরী

রোববার উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউনএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দেশ দর্পণ কে বলেন, এটাই হচ্ছে বিশ্বে প্রথম কোনো সরকারের একই সময়ে একসঙ্গে এত বিপুলসংখ্যক মসজিদ নির্মাণের ঘটনা। যা বিশ্বে বিরল। উপজেলা মডেল মসজিদে শুধু নামাজ পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এখানে ইসলামি সংস্কৃতি চর্চার পাশাপাশি জ্ঞান অর্জন ও গবেষণার সুযোগ থাকবে। একই সঙ্গে থাকবে প্রশিক্ষণের ব্যবস্থা

জানুয়ারি ১৬.২০২৩ at ১০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর