হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশ হামলা ও গুলিবর্ষণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হবিগঞ্জে আয়োজিত সমাবেশে দলটির নেতাকর্মীদের ঢল। এ সমাবেশে পুলিশ হামলা ও গুলিবর্ষণ করে তিন শতাধিক নেতাকর্মীকে আহত করেছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার(২২ডিসেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

হবিগঞ্জের হামলাকে বর্বরোচিত, কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক দাবি করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশব্যাপী বিভিন্ন জেলায় বিএনপি’র কেন্দ্র ঘোষিত সমাবেশের অংশ হিসেবে ২২ ডিসেম্বর ৬টি জেলায় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। হবিগঞ্জে সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন করে পুলিশকে অবহিতপত্র দেওয়ার পর বেলা ১২টায় শায়েস্তানগর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর পরপরই পুলিশ বিনা উস্কানিতে সমাবেশে হামলা চালায় এবং প্রায় তিন শতাধিক নেতাকর্মীকে আহত করে।

তিনি বলেন, দুপুর ১২ টার দিকে সভা শুরুর পরপরই পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে ব্যাপক গুলিবর্ষণ করে। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক, ছাত্রদল হবিগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক রিঙ্গন, যুবদল জেলা সাধারণ সম্পাদক জালাল, ছাত্রদল জেলা সদস্য সাইদুর রহমান, বিএনপি নেতা অ্যাডভোকেট শরীফ, ছাত্রদল জেলা সদস্য আরশাদ, জেলা যুবদল যুগ্ম সম্পাদক শফিকুর রহমান সিতু, ছাত্রদল জেলা যুগ্ম সম্পাদক আবদুল আহাদ তুষার, মৎস্যজীবী দল নেতা মোবারক হোসেন, শিপন আহমেদ, শাহজাহান, জাহির আলীসহ তিন শতাধিক বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী আহত হয়। এদের মধ্যে রিঙ্গনসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরো পড়ুন:
নতুন চমক নিয়ে আসছে সানি লিওন
যশোরে বিএনপির গণসমাবেশ, টাউন হল মাঠে নেতাকর্মীদের ঢল

ওই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক, যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও ছাত্রদল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

পুলিশী হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রুহুল কবির রিজভী একইসঙ্গে আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করেন।

ডিসেম্বর ২২.২০২১ at ১৯:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইখ/জআ