ধরাছোঁয়ার বাইরে মেসি, ব্যালন ডি’অরে সপ্তম স্বর্গ

মঞ্চের সামনে শুরু থেকে হাস্যোজ্বল লিওনেল মেসি। এমবাপ্পে ও সুয়ারেজের সঙ্গে খুনসুটি করছিলেন। হয়তো নির্ভার থেকেই ফুরফুরে মেজাজে ছিলেন আর্জেন্টাইন তারকা। এবার ধরাছোঁয়ার বাইরে মেসি, ব্যালন ডি’অরে সপ্তম স্বর্গ জেতার পর নিজের আনন্দ লুকিয়ে রাখতে পারছেন না চলতি মৌসুমেই প্যারিস সেইন্ট জার্মেইয়ে পাড়ি জমানো এ তারকা ফুটবলার। তাই তো সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন এক বিশদ বার্তা।

 ফ্রান্স ম্যাগাজিনের জরিপে ২০১২ সালে বিশ্বের সেরা খেলোয়াড় হয়েছেন ৩৪ বছর বয়সী এ তারকা। মেসি আগের ছয়বার জিতেছেন ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫ ও ২০১৯ সালে। বর্তমানে প্যারিস সেন্ত জার্মেইতে খেললেও আগের সব ট্রফি বার্সেলোনা থাকার সময় পেয়েছেন।

স্প্যানিশ ভাষায় তার দেওয়া বার্তাটি অনুবাদ করে দেওয়া হলো দেশ নিউজের পাঠকদের জন্য-
‘যদিও আমি সবসময় দলীয় সাফল্যকে এগিয়ে রাখি, তবু আরেকটি ব্যালন ডি অর জেতার আনন্দ লুকিয়ে রাখতে পারছি না। আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি এটি উৎসর্গ করছি আমার সকল সতীর্থ ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মীদের। আর্জেন্টিনা, বার্সেলোনা ও পিএসজিতে দারুণ উৎসর্গ করছি দারুণ একটি বছর কাটিয়েছি আমরা।’

আরো পড়ুন: ওমিক্রন: ডেল্টার চেয়ে ভয়ংকর নয়

‘অবশ্যই আমার পরিবার ও বন্ধুবান্ধবকে উৎসর্গ করছি, পাশাপাশি যারা সবসময় আমাকে সমর্থন দিয়েছেন, আমার পাশে থেকেছেন, খেয়াল রেখেছেন এবং প্রতিনিয়ত পারফর্ম করতে সাহায্য করেছে। আপনাদের সবাইকে ছাড়া এটি কোনোদিন সম্ভব হতো না। অবশ্যই ফ্রান্স ফুটবলকে ধন্যবাদ এতো সুন্দর আয়োজন ও পুরস্কারের জন্য। অনেক ভালোবাসা।’

মেয়েদের মধ্যে ব্যালন ডি’অর জিতেছেন স্পেন ও বার্সেলোনার মিডফিল্ডার আলেকজিয়া পিউতেলাস। ইংলিশ ক্লাব চেলসি অন্যদের টপকে সেরা হয়েছে।

নভেম্বর ৩০.২০২১ at ১১:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ