অভয়নগর হাসপাতালের এক্স-রে মেশিন দীর্ঘদিন অকেজে: প্রাইভেট ডায়াগনষ্টিকের পোয়া বারো!

যশোরের অভয়নগর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিনটি দীর্ঘদিন যাবৎ অকেজো হয়ে পড়ে আছে। এতে হাসপাতাল এলাকার প্রাইভেট ডায়াগনষ্টিক সেন্টারের পোয়া বারো হয়েছে। যে কারণে অতিরিক্ত টাকা গচ্চা দিতে হচ্ছে সেবা নিতে আসা রোগী সাধারণকে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তারা।

জানা যায়, ৭ তারিখ থেকে অকেজো হয়ে পড়ে আছে এক্স-রে মেশিনটি। মেরামতের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে লিখিতসহ বিভিন্ন মাধ্যমে অবহিত করার দাবি করলেও এখনো পর্যন্ত নেওয়া হয়নি কোন প্রয়োজনীয় পদক্ষেপ। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা এক্স-রে সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বাহিরের প্রাইভেট ডায়াগনষ্টিকে এক্স-রে করতে গিয়ে গুনতে হচ্ছে মোটা অংকের টাকা, যা বহন করা প্রত্যন্ত অঞ্চল থেকে আসা হত দরিদ্র পরিবারগুলোর জন্য প্রায় অসম্ভব হয়ে পড়ছে।

আরো পড়ুন:
২০৩১ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ ও ভারত
হিমেল, দীঘি ও রাব্বি হতে চায় দেশ সেরা

অভয়নগর উপজেলায় প্রায় ৫ লাখ জনসংখ্যা অধ্যুষিত একটি পৌরসভাসহ রয়েছে ৮টি ইউনিয়ন। পাশ্ববর্তী মনিরামপুর, ফুলতলা ও নড়াইলের কিছু অংশের মানুষ ও এ হাসপাতাল থেকে চিকিৎসাসেবা নিয়ে থাকেন। হাসপাতালের এক্স-রে বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল টেকনোলজিষ্ট খোরশেদুল আলম সিদ্দিকী বলেন, এক্স-রে মেশিনের সবকিছু সচল থাকলেও কোন একটি ত্রুটির কারণে কাজ করা সম্ভব হচ্ছেনা। আমরা মেরামতকারী প্রতিষ্ঠান ন্যাশনাল ইলেক্ট্রো-মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যন্স ওয়ার্কসপ এন্ড ট্রেনিং সেন্টারে বিষয়টি অবগত করেছি তবে সেখান থেকে এখনো পর্যন্ত কোন আশ্বাস পায়নি। এব্যাপারে জানতে চাইলে আবাসিক মেডিকেল অফিসার আলিমুর রাজিব বলেন, মেশিনটি বিকল হওয়ার পরপরই আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি হয়তো খুব দ্রুত বিষয়টির সমাধান হবে।

নভেম্বর ১৬.২০২১ at ১৮:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জহ/জআ