ক্রসফায়ারের ভয় দেখিয়ে এক পুলিশ কর্মকর্তার চাঁদাবাজি, অভিযোগে মামলা

যশোরে চাঁদাবাজির অভিযোগে সিআইডি পুলিশের এ এস আই খাঁন মোহাম্মদ ইনামুল হাসানের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে। খাঁন মোহাম্মদ ইনামুল হাসান যশোর সিআইডি অফিসে কর্মরত। রোববার ঝিকরগাছার পুরন্দরপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে ফিউচার আউট সোর্সিং প্রাইভেট লিমিটেডের ডাইরেক্টর শরিফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেছেন। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মারুফ আহমেদ অভিযোগে তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, যশোর শহরের খোলাডাঙ্গা সার গোডাউনের পাশে ফিউচার আউট সোর্সিং প্রাইভেট লিমিটেডের প্রধান কার্যালয়। শরিফুল ইসলাম এ প্রতিষ্ঠানে ডাইরেক্টর। আসামি যশোর সিআইডি পুলিশের এএসআই খাঁন মোহাম্মদ ইনামুল হাসান গত ২৬ সেপ্টেম্বর ওই অফিসে যেয়ে প্রতিষ্ঠানকে ভুয়া বলে কর্মীর সাথে উচ্ছৃঙ্খল ও খারাপ আচরণ করেন। এরপর প্রতিষ্ঠানের ডাইরেক্টর শরিফুলের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে অফিস সীলগালা ও ডাইরেক্তটরকে ক্রসফায়ারে দেয়ার হুমকি দেন। পরদিন আসামির ভয়ে তার নিজস্ব মোবাইলের বিকাশ নম্বর থেকে আসামির নিজস্ব বিকাশ নম্বর ০১৭১০০১৪৪৬৬ নম্বরে ২৫শ’টাকা ও ২৯ সেপ্টেম্বর আবারও তিনি ২৫শ’ টাকা বিকাশ করেন।

এরপর আসামি খাঁন মোহাম্মদ ইনামুল হাসান বাকি ৪৫ হাজার টাকার জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেন । চাঁদার বাকি টাকা না দেয়ায় ফোনে হুমকি দেয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন। এবিষয়ে খাঁন মোহাম্মদ ইনামুল হাসানের নাম্বারে ফোন দেয়া হলে অপর প্রান্ত থেকে মোবাইল নাম্বারধারী নিজের নাম

খাঁন মোহাম্মদ ইনামুল হাসান না বলে জানান। তাছাড়া এএস আই খাঁন মোহাম্মদ ইনামুল হাসানের কাছে মোবাইল ফোনে কথা বলে জানতে চাইলে তিনি বলেন,আমি মামলার বাদীকে চিনি বা এধরনের কোন ঘটনা ঘটেনি। বাদী রবিউল ইসলামের ব্যবহৃত ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।