ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসের সেমিফাইনালে যবিপ্রবির জহির

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী জহির রায়হান ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০২৩ এ অংশ নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) ২০০ মিটারের স্প্রিন্টে ২১.৩৪ সেকেন্ডে টাইমিং করে উঠেছেন সেমিফাইনালে।জহির রায়হান যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান (পিইএসএস) বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

চীনের চেংডু শহরে গত ২৮ জুলাই শুরু হয়ে আগামী  ৮ আগস্ট বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৯০টি দেশ থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রায় ১৩ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

আরো পড়ুন :

> রাশিয়ার নৌঘাঁটিতে ইউক্রেনের ভয়াবহ হামলা
> গাজীপুরে গাজাসহ মাদক কারবারি গ্রেফতার

এবারের আসরে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন দুইজন।একজন যবিপ্রবির জহির রায়হান ও অপর জন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী তামান্না আক্তার।১০০ মিটার হার্ডলসে তামান্না হিটে ১৫.৫৪ সেকেন্ড সময় নিয়ে ৭ জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন ।

জহির রায়হান আজ শুক্রবার বিকেল ৫টায় সেমিফাইনালে দৌড়াবেন। চীনের চেংদু থেকে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি এশিয়ান চ্যাম্পিয়নশিপে করা টাইমিংয়ের চেয়ে এখানে ভালো করেছি। অল্পের জন্য জাতীয় রেকর্ড ভাঙতে পারিনি। সেমিফাইনালে চেষ্টা করবো আরো ভালো টাইমিং করতে।’

আগস্ট ০৪, ২০২৩ at ১৫:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোফহা/ইর