মেসির চোখের ভাষা বোঝেন বুসকেতস

ছবি- সংগৃহীত।

নিজেদের অর্ধ থেকে অসাধারণ এক থ্রু পাস দিলেন সের্জিও বুসকেতস। অফসাইডের ফাঁদ ভেঙে দারুণভাবে বল নিয়ন্ত্রণে নিয়ে নেন লিওনেল মেসি। এরপর লক্ষ্যভেদ। পুরো বিষয়টিই যেন সাজানো ছিল চিত্রনাট্যের মতো। দুই তারকা ফুটবলারের রসায়নের দৃঢ়তা আরও একবার দেখল ফুটবল বিশ্ব।

অবশ্য যুব দল থেকেই দুইজনের মধ্যকার রসায়ন দারুণ। দুইজনই উঠে এসেছেন বার্সেলোনার একাডেমি লা মাসিয়া থেকে। মায়ামিতে এবার তাদের দ্বিতীয় অধ্যায়। নিজেদের রসায়ন নিয়ে ম্যাচ শেষে বুসকেতস বলেন, ‘আমি সত্যিই লিও (মেসির) সঙ্গে আবার একত্রে খেলার অপেক্ষায় ছিলাম। বার্সেলোনায় এত বছর একত্রে খেলার কারণে সবকিছু অনেক সহজ হয়ে যায়, আমরা একে অপরের দিকে তাকিয়ে বুঝতে পারি, সে কীভাবে তার শরীর রাখবে এবং আমি আমারটা রাখব।’

আরো পড়ুন :

> অধ্যাপক তাহের হত্যা : আজ রাতে হতে পারে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ফাঁসি
> আপনারাই আপন হলেন না, আক্ষেপ তমা মির্জার

বুধবার ফ্লোরিডায় লিগস কাপের ম্যাচে আটালান্টাকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল করেন মেসি। যার দ্বিতীয়টা আসে ওই বুসকেতসের অসাধারণ থ্রু পাস থেকে।

আর এই ধারা মায়ামিতেও ধরে রেখে আরও দারুণ কিছু করতে পারবেন বলেই প্রত্যাশা করছেন এই মিডফিল্ডার, ‘আশা করি সবসময় আমাদের যে রসায়ন ছিল তার সদ্ব্যবহার এখন মায়ামিতেও করতে পারব।’

‘আমি জানতাম এটা কেমন হতে চলেছে। লিও বিশ্বের সেরা খেলোয়াড়, সবচেয়ে ভারসাম্যপূর্ণ। এই লিগেও কোনো কমতি নেই। এটা স্পষ্ট যে মানিয়ে নেওয়ার জন্য কিছু সময় লাগে তবে ওর বৈশিষ্ট্যের কারণে অল্প সময়ে করতে পেরেছে। আমরা ওকে উপভোগ করতে যাচ্ছি এবং আমি আশা করি গোল এবং অ্যাসিস্টের জন্য ও সেরাটা করবে। এবং আরও অনেক কিছু যা দেখা যায় না,’ বলেন বুসকেতস।

ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রে ফুটবলে যোগ দিলেও মানিয়ে নিতে কোনো বেগ পেতে হয়নি মেসিকে। প্রথম ম্যাচের শেষ মুহূর্তে করেছেন জয়সূচক গোল। আর এদিন তো করলেন জোড়া গোল। নিজের বৈশিষ্ট্যের জন্য এতো সহজে পেরেছেন বলে মনে করেন বুসকেতস। সামনেও আরও দারুণ কিছু দেখা যাবে বলে আশা করছেন তিনি।

জুলাই ২৭, ২০২৩ at ১২:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর