রাস্তা সংস্কার না হওয়ায় দুর্ভোগে এলাকাবাসী

নেত্রকোনা জেলাধীন বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের আসমা ব্রীজ থেকে হরিয়াতলা পর্যন্ত সংযোগ রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থী, ব্যবসায়ীসহ এলাকার বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ করে বলেন, আমাদের এই অবহেলিত রাস্তাটির বিষয়ে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না।

আরো পড়ুন :
> কৃষি উপকরণ কার্ডধারী কৃষকের সংখ্যা ২ কোটি ৬ লাখ
> বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল উদ্ধোধন

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার আসমা ইউনিয়নের নোয়াপাড়া, শ্রীরামপুর, হরিয়াতলা পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিনেও সংস্কার হয়নি। এতে স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা আরও জানান, বারহাট্টা সদরের সাথে যোগাযোগের এটিই প্রধান রাস্তা। ফলে এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। রাস্তাটির কিছু কিছু অংশ ভেঙ্গে সমস্যা আরও বেড়েছে। এই রাস্তায় চলাচলকারী অনেকেই অধিকাংশ সময়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন। বর্ষাকালে রাস্তাটি ডুবে যায় ফলে ভোগান্তি আরও বেড়ে যায়।

নোয়াপাড়া গ্রামের রুহুল আমীন শেখ বলেন, রাস্তাটি দিয়ে প্রতিদিন সাইকেল চালিয়ে আমাকে বারহাট্টা বাজারে যেতে হয়। বাড়ি থেকে এই রাস্তা দিয়ে বাজারে যাওয়া এখন খুবই কষ্টকর হয়ে পড়েছে। বাধ্য হয়ে এই রাস্তা দিয়ে কষ্ট করে চলাচল করতে হচ্ছে আমাদের।

সরেরেজমিনে দেখা গেছে, উপজেলার নোয়াপাড়া, শ্রীরামপুর হরিয়াতলা পর্যন্ত একটি অন্যতম রাস্তা এটি, রাস্তা জুড়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত। এর মধ্যে ঝুঁকি নিয়ে ভ্যান, ইঞ্জিনচালিত যানবাহন চলাচল করছে।

জুলাই ০৪, ২০২৩ at ২০:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর