বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন আমার গাঁয়ের কৃষক যদি সুষ্ঠু ও সঠিকভাবে ফসল ফলাই, তাহলেই দেশের উন্নয়ন সম্ভব: শেখ আফিল উদ্দিন

“কৃষিই সমৃদ্ধি” স্লোগানে যশোরের শার্শায় ২০২২-২০২৩ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ, উফশী আমন ধানের বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) সকালে শার্শা উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ১৩০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ, বীজ, ড্যাপ ২০ কেজি, ম্যাপ ২০ কেজি সহ পলিথিন, নাইলনসুতা, কীটনাশক এবং ১৬৬০ জন কৃষকের মাঝে বীজ ৫ কেজি, ড্যাপ ১০ কেজি ও ম্যাপ ১০ কেজি বিতরণ করা হয়।
> পাবনায় আম পাড়াকে কেন্দ্র করে ভাতিজার ছুরিকাঘাতে চাচা নিহত
> গাবতলীতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম: বিপথে শিক্ষার্থীরা

উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ আফিল উদ্দিন, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ৮৫ যশোর-১ (শার্শা)।

শার্শা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শার্শা উপজেলা কৃষি অফিসার প্রতাপ মন্ডল।

শেখ আফিল উদ্দিন বলেন, আমি যখন বিভিন্ন দেশে যায়, তখন সেসব দেশের প্রত্যন্ত অঞ্চলে যায়। কারণ আমি দেখতে চাই তারা কিভাবে অর্থনীতিকে শক্তিশালী করে। আমি সেটা থেকে শিক্ষা নিই।

তিনি বলেন, আমাদের দেশের জমির উর্বর শক্তি অনেক বেশি। আর এটা নিয়েই বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন। তিনি ভাবতেন আমার গাঁয়ে থাকা কৃষক যদি সুষ্ঠু ও সঠিকভাবে ফসল ফলাতে পারে, তাহলেই আমার দেশের উন্নয়ন সম্ভব।

অনুষ্ঠানে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজুল হক মঞ্জু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, আলেয়া ফেরদৌস, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, শার্শা সহ বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

জুন ১৫, ২০২৩ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এএস্ব/ইর