যবিপ্রবির ভেটেরিনারি মেডিসিন অনুষদের প্রথম ডিন নিযুক্ত হলেন ড.আনিছুর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভেটেরিনারি মেডিসিন অনুষদের নতুন ডিন হিসেবে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. আনিছুর রহমান নিয়োগ দিয়েছে প্রশাসন।

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজকে যবিপ্রবির অনুষদ ঘোষণা করার পর ড. আনিছুর রহমানই প্রথম ডিন নিযুক্ত হলেন। তাঁর ডিন হওয়ার মাধ্যমে যবিপ্রবির নতুন এ অনুষদের যাত্রা শুরু হলো।

সোমবার (১২ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিসে আদেশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন।

আরো পড়ুন :

> তালায় ১১৭ গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল ও পোশাক বিতারণ
> সাহসী বীর মুক্তিযোদ্ধা হিসাবে কিংবদন্তী প্রকৌশলী আবুল কাশেম চাঁদ

অফিস আদেশে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গত ৪ মার্চ অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৪৮তম সভার সুপারিশ এবং গত ০৭ মার্চ রিজেন্ট বোর্ডের ৮৮তম (বিশেষ) সভার সিদ্ধান্ত ও বাংলাদেশ মঞ্জুরী কমিশনের প্রাথমিক অনুমোদনের প্রেক্ষিতে চালু হয় ভেটেরিনারি মেডিসিন অনুষদ। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০০১ এর ২৩(৫) ধারা মোতাবেক ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমানকে ১২ জুন ২০২৩ তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জন্য ডীনের দায়িত্ব প্রদান করা হলো।

উল্লেখ্য, অধ্যাপক ড. মো.আনিছুর রহমান বর্তমানে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর (অতিরিক্ত দায়িত্ব) দায়িত্ব পালন করেছেন।

জুন ১৩, ২০২৩ at ১৭:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহা/ইর