চুক্তির মেয়াদ আর বাড়াবেন না গার্দিওলা ম্যানসিটিতে

ছবি- সংগৃহীত।

মাঠের ফুটবলারদের সঙ্গে কোচও যে তারকাখ্যাতি পেতে পারেন, পেপ গার্দিওলা তা দেখিয়েছেন । কঠোর পরিশ্রম আর তীক্ষ্ণ ফুটবল বুদ্ধিমত্তায় নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

কয়েকদিন আগেই ইতিহাসের প্রথম কোচ হিসেবে জোড়া ট্রেবল জয়ের কীর্তি গড়লেন তিনি। ২০০৮-০৯ মৌসুমে বার্সেলোনার হয়ে ধরা দিয়েছিল একবার। এবার ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে ট্রেবল জয় করলেন ৫২ বছর বয়সী এই মাস্টারমাইন্ড।

আরো পড়ুন :

> রাঙ্গামাটিতে পাহাড় ধসে ১২০ জন নিহত হওয়ার ভয়াল স্মৃতির দিন আজ
> সবুজ উইকেটে খেলার চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন লিটন

ট্রেবল জয়ে দারুণ এক মৌসুম কাটানোর পর ম্যানসিটিকে আর কতদূর নিয়ে যাবেন গার্দিওলা, সেটি নিয়েও চলছে নানা জল্পনা-কল্পনা। ঠিক সেই মুহূর্তেই জানা গেল চলমান মেয়াদের পর আর ম্যানসিটিতে থাকবেন না তিনি। ২০২৫ সালের গ্রীষ্মে মৌসুম শেষে ম্যানসিটির সঙ্গে নয় বছরের পথচলার ইতি টানবেন এই তারকা কোচ। সোমবার (১২ জুন) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

ম্যানসিটির আগে গার্দিওলা বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের কোচ ছিলেন। অনেকের ধারণা, ইউরোপের চারটি প্রধান চার লিগে দল পরিচলানার উচ্চাকাঙ্ক্ষা থেকে ইংলিশ পাঠ চুকিয়ে ইতালির কোনো ক্লাবে পাড়ি জমাতে পারেন তিনি। তবে, ক্লাব নয়; ম্যানসিটির পর গার্দিওলা কোনো জাতীয় দলের কোচ হওয়ার পরিকল্পনা করছেন বলেও ইঙ্গিত দিয়েছে গার্ডিয়ান।

জুন ১৩, ২০২৩ at ১২:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর