মাদক ব্যবসায়ী দ্বারা দুই সাংবাদিকসহ ৩ জনের নামে মিথ্যা মামলা

ছবি- সংগৃহীত।

যশোরের শার্শা বাগআঁচাড়া প্রেসক্লাবের আইসিটি বিষয়ক সম্পাদক, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা এবং গ্রামের কাগজের কায়বা বাগআঁচড়া প্রতিনিধি ও আওয়ার নিউজ বিডি ডটকম এর শার্শা প্রতিনিধি মো. শাহারুল ইসলাম রাজ ও বাগআঁচড়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য, দৈনিক সাতনদী পত্রিকা, ও সময়ের দিগন্ত পত্রিকার শার্শা প্রতিনিধি মো. সোহাগ আলী এবং রিদয় হোসেনসহ ৩ জনের নামে বাগুড়ী বেলতলার আলোচিত মাদক ব‍্যাবসায়ী আব্দুল গনির স্ত্রী নুরজাহান বেগম বাদী হয়ে যশোর কোর্টে সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও হয়রানি মুলক মামলা দায়ের করেছে।

জানা গেছে, গত মে মাসের ১৫ তারিখে শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম মোবাইল কোর্টের মাধ্যমে মাদকদ্রব্য (গাঁজা) বিক্রির অপরাধে নুরজাহান বেগমের স্বামী চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামী আব্দুল গনি, ও মাদক (গাঁজা) ক্রেতা তবিবার রহমান নামে দুইজনকে ১৫ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

আরো পড়ুন :
> শাহজালালের ডাস্টবিন থেকে ৭ কেজি সোনা উদ্ধার
> খুলনা ও বরিশালে ফলাফল প্রত্যাখ্যান করল ইসলামী আন্দোলন

পরে কারাদণ্ডের তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশের জেরে গত (১৬ মে) রাত ৮ ঘটিকার সময় মাদক ব্যবসায়ী আব্দুল গনির স্ত্রী (নারী মাদক ব্যবসায়ী) নুরজাহান বেগম প্রথমে সাংবাদিক সোহাগ আলীর বেলতলা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে অকথ্য ভাষায় কালিকালাজ ও দেখে নেওয়ার হুমকি প্রদান করে চলে যায়।

ওই ঘটনার জের ধরে গত (২০ মে) ২০২৩ তারিখ রাত ১০ ঘটিকার সময় সাংবাদিক সোহাগ আলীর পথ রুদ্ধ করে আবারও নুরজাহান, হাফিজুল, ও সুমন’সহ তিনজন মিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে, তখন সাংবাদিক সোহাগ আলী প্রতিবাদ করলে তার উপর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে হামলা করে, এবং তাকে কাঠের বাতা দিয়ে মারধর করে গুরুতর আহত করা হয়, পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরের দিন সকালে তার শারীরিক অবস্থা খারাপ হলে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি হয়।

ওই ঘটনায় সাংবাদিক মোঃ সোহাগ আলী (২১মে) বেলা ১টার সময় ৩ জনের নাম উল্লেখ করে শার্শা থানায় একটি এজাহার দায়ের করেন। পরে পুলিশ হামলাকারীদের মধ্যে একজন নারী মাদক ব্যবসায়ী নুরজাহান বেগমকে আটক করে আদালতে সোপর্দ করে। বাকী আসামীরা আদালত থেকে জামিন নেয়।

এদিকে শার্শায় কর্মরত দুই সাংবাদিক ও একজন নিরপরাধ ব্যক্তিসহ মোট ৩ জনের নামে মাদক ব্যবসায়ীর দ্বারা মিথ্যা বানোয়াট মামলা দায়েরের ঘটনায় বাগআঁচড়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ শার্শায় কর্মরত সকল সাংবাদিক সমাজ ফুসে উঠেছে। সাংবাদিক নেতৃবৃন্দরা প্রশাসনের উদ্ধোতন কর্মকর্তার নিকট অবিলম্বে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মামলা সুষ্ঠ তদন্তের মাধ্যমে অব্যাহতি দেবার জোর দাবি জানিয়েছেন।

জুন ১২, ২০২৩ at ২০:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর