মোটরসাইকেলে পথ ভুলে বাংলাদেশে ৩ ভারতীয় কিশোর

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর সীমান্ত পথে ৩ ভারতীয় কিশোর মোটরসাইকেল নিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করার পর তাদের নিজ দেশে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
আজ রোববার দুপুরে অবৈধ অনুপ্রবেশ করায় তাঁদের আটক করা হয়। পরে কয়েক ঘণ্টার মধ্যে তাদের ভারতে ফেরত পাঠানো হয়। এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি ২২ ব্যাটালিয়নের সোনাহাট ক্যাম্প কমান্ডার রব্বানী।

আরো পড়ুন :
> শার্শায় হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী পরিবার, উৎসুক মানুষের ভিড়
> মতলব উত্তরে বালুর হিসাব নিয়ে দ্বদ্বে মারধর  থানায় অভিযোগ

আটক কিশোরদের বয়স ১৮ বছরের নিচে। তারা সবাই ভারতের ধুবরী জেলার ধর্মশালা থানার যিডমারি গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে বিজিবি।
বিজিবি বলছে, রোববার দুপুরে সোনাহাট স্থলবন্দরের প্রবেশপথে মোটরসাইকেল নিয়ে ভারতীয় তিন কিশোর বাংলাদেশে প্রবেশ করে। পরে বিজিবি তাদের আটক করলে, তারা বুঝতে পারে যে তারা বাংলাদেশে প্রবেশ করেছে। বন্দরে প্রবেশপথের গেট খোলা থাকায় তারা ভুলে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করেছে বলে বিজিবিকে জানায়। পরে বিজিবি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হয়। এরপর দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যস্থতায় আটক কিশোরদের ভারতে ফেরত পাঠানো হয়।
বিজিবি ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আব্দুল মোত্তাকিম বলেন, ‘ভারতীয় তিন কিশোর পথ ভুলে বাংলাদেশে প্রবেশ করেছিল। যাচাই করে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পরে বিএসএফের সঙ্গে যোগাযোগ করে তাদের ফেরত পাঠানো হয়েছে।

জুন ১১, ২০২৩ at ২০:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নদা/ইর