চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে ইতিহাস গড়ল ম্যানসিটি

ছবি- সংগৃহীত।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও খেলা চলছিল ঢিমেতালে। অবশেষে সিটি ভক্তদের আনন্দে ভাসালেন রদ্রি। দ্বিতীয়ার্ধের ৬৮ তম মিনিটে দারুণ শটে জাল খুঁজে পেলেন সিটির স্প্যানিশ এই মিডফিল্ডার। পরমুহূর্তেই যদিও সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিল ইন্টার মিলান। তবে কাজে লাগাতে ব্যর্থ হয় ইতালিয়ানরা।

ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটি ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। প্রথমবারের মতো ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চে শিরোপা জয়ের মধ্য দিয়ে ইউনাইটেডের পর দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবলের রেকর্ড সিটির।

> ঈদের আগে দাম কমেছে সয়াবিন তেলের
> চরতারাপুরে প্রায় দেড় কোটি টাকার সড়ক উদ্বোধন

সাম্প্রতিক সময়ে বেশ উড়ছে পেপ গার্দিওলার ইংলিশ চ্যাম্পিয়ন দলটি। প্রতিযোগিতাপূর্ণ প্রিমিয়ার লিগে তারা সব ক্লাবকে হারিয়ে শিরোপা জিতেছে। বলতে গেলে এই টাইটেলকে তারা পরিণত করে ফেলেছে ডালভাতে! ছয় মৌসুমের মধ্যে পাঁচবারই ট্রফি উঁচিয়ে ধরেছে ম্যানচেস্টারের ক্লাবটি। এবারও লিগ শিরোপার পর তারা নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপে চ্যাম্পিয়ন হয়েছে।

পিছিয়ে পড়লেও পরের মিনিটেই গোল প্রায় শোধ দিয়েই ফেলেছিল ইন্টার। প্রতিআক্রমণে উঠে সিটির রক্ষণভাগে ঢুকে ডামফ্রির ক্রসে হেড নিয়েছিলেন ডিমারকো। তবে তা এডারসনকে পরাস্ত করলেও ওপরের পোস্টে লেগে বল ফিরে আসে। ফিরতি বলে ফের ডিমারকো হেড নিয়ে বল এগিয়ে দিয়েছিলেন লুকাকুর কাছে। তবে অবিশ্বাস্যভাবে সে সুযোগ নষ্ট করেন এই বেলজিয়ান ফরোয়ার্ড।

৭৩ মিনিটে ফের সুযোগ নষ্ট করেন লুকাকু। তার ৫ মিনিট পর দারুণ সুযোগ পেয়েছিলেন ফোডেনও। কিন্তু ডিবক্সে ঢুকে বাঁ পায়ে যে শট নেন তা সহজেই নিজের আয়ত্বে নেন ওনানা। ৮৮ মিনিটে দারুণ সেভ করে দলকে বাঁচান সিটির গোলরক্ষক এডারসন। অবশ্য সুবিধাজনক জায়গা থেকে লুকাকু দুর্বল হেড নেওয়ায় কিছুটা হলেও সুবিধা পেয়েছেন এই ব্রাজিলিয়ান। ফিরতি বল ক্লিয়ার করেন রদ্রি।

ম্যাচে সমতায় ফিরতে একের পর এক চেষ্টা করে গেছে ইন্টার। কিন্তু শেষের সময়টুকু দারুণভাবে রক্ষণ সামলেছে গার্দিওলার শিষ্যরা। শেষ বাঁশি বাজতেই ইতিহাস গড়ার আনন্দে আত্মহারা হয়ে পড়েন সিটির খেলোয়াড়রা। নিজেদের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগ গড়েই রেকর্ডবুকে জায়গা করে নিয়েছে গার্দিওলার শিষ্যরা। ম্যানচেস্টার ইউনাইটেডের পর দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে জিতেছে ট্রেবল শিরোপা।

জুন ১১, ২০২৩ at ১৬:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর