যবিপ্রবি থেকে চার জনকে পিএইচডি ও এমফিল ডিগ্রি প্রদান

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) থেকে দুই জন শিক্ষার্থীকে পিএইচডি এবং আরও দুজন শিক্ষার্থীকে এমফিল ডিগ্রি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাঁদেরসহ যবিপ্রবি থেকে এ পর্যন্ত একজন বিদেশিসহ পাঁচ জনকে পিএইচডি এবং চার জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে।

আজ শনিবার দুপুরে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৯১তম সভায় তাঁদের ডিগ্রি প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকে তাঁদের ডিগ্রি প্রদানের জন্য রিজেন্ট বোর্ডে সুপারিশ করা হয়। সদস্যদের অনেকে ভার্চুয়ালি এবং অনেকে সশরীরে রিজেন্ট বোর্ডের সভায় অংশ নেন।

পিএইচডি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের এ বি এম নাজমুল ইসলাম ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মিতা মুন্সী। তাঁদের সুপারভাইজার ছিলেন যথাক্রমে ড. মো. ওমর ফারুক ও অধ্যাপক ড. মো. নাজমুল হাসান। এমফিল ডিগ্রিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- কেমিকৌশল বিভাগের মো. শামীম হোসাইন ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. আল মামুনুর রশীদ। তাঁদের সুপারভাইজার ছিলেন যথাক্রমে ড. মো. জাভেদ হোসেন খান ও ড. মো. আমিনুল ইসলাম।

আরো পড়ুন :
> কালীগঞ্জে তুমলিয়া ইউনিয়ন আওয়ামীলী’র বর্ধিত সভা অনুষ্টিত
> বগুড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে ৫ জন আহত: একজনের অবস্থা গুরুতর

যবিপ্রবির উপাচার্য ও রিজেন্ট বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও রিজেন্ট বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো. আবু ইউসুফ মিয়া, যুগ্ম সচিব (কলেজ অধিশাখা-১) সৈয়দা নওয়ারা জাহান, সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ, যশোরের আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কাওছার উদ্দিন আহম্মদ, বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মো. গোলাম শাহী আলম, ইউজিসি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ইব্রাহিম কার্ডিয়াক হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সিনিয়র কনসালটেন্ট ডা. এম. এ. রশীদ, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. আহসান হাবীব, যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মেহেদী হাসান, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার, রিজেন্ট বোর্ডের সচিব ও যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব প্রমুখ।

জুন ১০, ২০২৩ at ১৯:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেআর/মেমহ