অল্পের জন্য রক্ষা পেল ট্রাক-ট্রেন সংঘর্ষ

নেত্রকোনার শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের জালশুকা নামক এলাকায় রেললাইনের ওপর দিয়ে পার হওয়ার সময় একটি বালুবাহী ট্রাকের এক্সেল ভেঙে যায়। এতে করে ট্রাকটি রেললাইনে আটকে যায়। ঘটনাস্থল থেকে প্রায় ৫০০ গজ দূরে জালশুকা স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনটিও স্টেশন থেকে ছেড়ে যায়।

স্থানীয় লোকজন তাড়াতাড়ি স্টেশনমাস্টারকে মোবাইল ফোনে ঘটনাটি জানালে তাড়াতাড়ি ট্রেনটি থামানো হয়।

বুধবার বিকালে ময়মনসিংহ-জারিয়া রেলপথের জালশুকা লেভেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন :

> ৬দফা ছিল বঙ্গবন্ধুর শেখ মুজিবের একটি ঐতিহাসিক সৃষ্টি সাবেক এমপি অ্যাড. মনির
> সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় ৭ নৌকাসহ ১৮ জেলে আটক

প্রত্যক্ষদর্শী, রেল গেটম্যান ও স্টেশনমাস্টারের সঙ্গে কথা বলে জানা গেছে, ময়মনসিংহ রেলস্টেশন থেকে পূর্বধলা উপজেলার জারিয়াগামী একটি লোকাল ট্রেন ছেড়ে আসার সময় হলে ওই উপজেলার জালশুকা লেভেল ক্রসিংয়ে বালুবাহী একটি ট্রাক আটকে যায়।

এ সময় স্টেশন কর্তৃপক্ষের সঙ্গ কথা বলে স্টেশনে ট্রেনটি থামানো হয়। প্রায় পঞ্চাশ মিনিট পরে ট্রাকের বালু সরিয়ে স্থানীয়দের সহযোগিতায় ট্রাকটি সরানো হয়।

ওই রেললাইনের জালশুকা লেভেল ক্রসিংয়ের গেটম্যান শামছুল হক বলেন, ট্রেনে আসার কয়েক মিনিট আগে রেললাইনে উঠতেই ট্রাকটির এক্সেল ভেঙে যায়। এতে করে স্থানীয়দের মাঝে আতংক দেখা দেয়। পরে মোবাইল ফোনে জালশুকা স্টেশন মাস্টারকে জানিয়ে ট্রেনটি থামানো হয়।

পূর্বধলা স্টেশনমাস্টার আবদুল মোমেন বলেন, ট্রাকের এক্সেল ভেঙে যাওয়ার খবরে জালশুকা স্টেশনে ট্রেনটি প্রায় পঞ্চাশ মিনিট থামিয়ে রাখা হয়। পরে ট্রাকটি সরিয়ে আবার লাইন স্বাভাবিক করা হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

জুন ০৮, ২০২৩ at ২১:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রিকাগু/ইর