কাজিপুরে টিসিবির পণ্য জিম্মি করে হোল্ডিং ট্যাক্স আদায়

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়ন পরিষদের বাসিন্দারা অভিনব সমস্যায় পড়েছে, হোল্ডিং ট্যাক্স পরিশোধ না করলে মিলছে না টিসিবি(ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পণ্য।

জোর করে ট্যাক্স আদায়ের এ ঘটনায় টিসিবির উপকারভোগীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। টিসিবির পণ্য বিক্রির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন সচেতন মহল।

আরো পড়ুন :
> ইবি শিক্ষককে মারধর: হামলাকারীর বিচার দাবিতে মানববন্ধন 
> সাভারে মাদক ব্যবসায়ী আটক

সরেজমিনে দেখা যায়, ৮ জুন বৃহস্পতিবার বিকাল তিনটায় ৩ নং গান্ধাইল ইউনিয়ন পরিষদে টিসিবি পণ্য তালিকাভুক্ত সুবিধাভোগীদের মাঝে বিতরণ কালে, যাদের হোল্ডিং ট্যাক্স প্রদানের রশিদ নাই, তাদেরকে পণ্য দেয়া হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, ইউনিয়ন পরিষদের এমন সিদ্ধান্ত এসে জানতে পারলাম, ট্যাক্সের রশিদ ছাড়া টিসিবির মাল দেবেনা, তাই ফেরত যাচ্ছি। টিসিবির ডিলার, ভাই ভাই এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আসাদুল ইসলাম বলেন, গান্ধাইল ইউনিয়নে মোট ৯৫৪ জনকে পণ্য দেয়া হয়। চেয়ারম্যানের নির্দেশ মোতাবেক, তার সাক্ষরিত রশিদ দেখে পণ্য বিতরণ করছি। এখনো ১২৩ জনের মাঝে বিতরণ বাকি আছে।

এই বিষয়ে জানতে চাওয়া হলে, এই ভাবে হোল্ডিং ট্যাক্স আদায়ের বৈধতা আছে কিনা? ইউপি চেয়ারম্যান গোলাম হোসেন বলেন, ট্যাক্স আদায়, আমার পরিষদের এখতিয়ার আছে বিধায় আমি নিচ্ছি। বিষয়টি ইউএনও সুখময় সরকারকে অবহিত করলে, তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখবো, সত্যতা পেলে, আইনানুগ ব্যবস্থা নেব।

টিসিবির পণ্য দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে বিতরণের নির্দেশনা স্বয়ং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। সেই জন্য এইধরনের জিম্মি করে কর আদায় করায়, এলাকায় তীব্র বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জুন ০৮, ২০২৩ at ১৮:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর