কুবিতে ফার্মেসী বিভাগের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের উদ্যােগে ‘রিসার্চ অ্যান্ড ক্যারিয়ার ওপরচুনিটিস ফর ফার্মা গ্রাজুয়েটস’ বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৬ জুন) সকাল দশটায় সাইন্স ফ্যাকাল্টির হল রুমে এটি অনুষ্ঠিত হয়।

এসময় ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান ড. প্রদীপ দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.খলিফা মোহাম্মদ হেলাল।

আরো পড়ুন :

> ১৪৩ কোটি টাকার প্রস্তাবিত বাজেট নওয়াপাড়া পৌরসভার
> ইবিতে হতে যাচ্ছে আই-ইইই কম্পিউটার সোসাইটি সিম্পোজিয়াম

এছাড়াও বিআরআইসিএমের সহকারী পরিচালক ড. মালা খান, এসিআইয়ের কোয়ালিটি এসুরেন্সের পরিচালক মোহাম্মদ আলতাফ হোসেন ও সাইনোভিয়া ফার্মা পিএলসির মার্কেটিং বিভাগের (এজিএম) মোহাম্মদ সুমন মহসীন উক্ত অনুষ্ঠানের কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন। এসময় ফার্মেসি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

সেমিনারে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ফার্মেসি এমন একটি ক্ষেত্র যেখানে তাত্ত্বিক শিক্ষার পাশাপাশি ব্যবহারিক প্রশিক্ষণ চলে। এমনকি শিক্ষার পূর্ণতা পেতে হলে আপনাকে ব্যবহারিক প্রশিক্ষণের উপর গুরুত্ব দিতে হবে। তাই ব্যবহারিক শিক্ষার উপর সকলের জোর দেয়া আবশ্যক। এই সেমিনারটি বিভাগের প্রতিটি সদস্যকে প্রয়োজনীয় সহযোগিতা করবে বলে আশাবাদী।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমি বিশ্বাস করি যারা আজকে এখানে স্পিকার হিসেবে আসছেন। তারা আমাদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি গ্রাজুয়েটদের ইন্টার্ন করার জন্য তাদের সাথে কোলাবোরেশন গ্রো আপ করার সুযোগ করে দিবেন। তিনি আরো বলেন, এই দুই প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক বৃদ্ধির করার মাধ্যমে ফার্মেসি বিভাগ আরো এগিয়ে যাবে।

সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ড. প্রদীপ দেবনাথ।

জুন ০৭, ২০২৩ at ১৯:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/তুই/ইর