ইবিতে হতে যাচ্ছে আই-ইইই কম্পিউটার সোসাইটি সিম্পোজিয়াম

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার সামার সিম্পোজিয়াম। আয়োজনটি আগামী ৯ ও ১০ জুন অনুষ্ঠিত হবে। আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার ও ইবির ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের যৌথ আয়োজনে এটি অনুষ্ঠিত হবে।

আজ বুধবার আয়োজক কমিটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। অনুষ্ঠানের টাইটেল স্পনসরশিপ হিসেবে থাকবেন ব্র্যাকনেট। অনুষ্ঠানটি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন এবং ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হবে। এ আয়োজনে ৯ টি দেশ থেকে ৪৪৮ জন গবেষক ২৭৩ টি গবেষণাপত্রের অ্যাবস্ট্রাক্ট জমা পড়েছে। এর থেকে বাছাই করে সেরা দশ জনকে নির্বাচিত করা হবে।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী দেশগুলো হলো- বাংলাদেশ, আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, মালয়েশিয়া, নেদারল্যান্ড এবং দক্ষিণ কোরিয়া।

আরো পড়ুন :

> ভোলায় ৫৭৫০ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
> মদনে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে লিফলেট বিতরণ

দেশ ও বিদেশের শিক্ষাবিদ, প্রকৌশলী ও গবেষকগন অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করবেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

অনুষ্ঠানটির সহযোগী স্পনসরশিপ হিসেবে থাকবেন ইউজিসি। ইয়ুথ পার্টনার হিসেবে আছেন স্পার্ক ও আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার।

উল্লেখ্য, ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত ইন্সটিটিউট অব ইলেক্ট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আই-ইইই) বিশ্বের ইঞ্জিনিয়ারদের সর্ববৃহৎ সংগঠন। সংগঠনটি বিশ্বব্যাপী প্রকৌশল ও প্রযুক্তির উন্নতি সাধনে কাজ করে যাচ্ছে।

জুন ০৭, ২০২৩ at ১৮:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর