অভয়নগরে জেলা পরিষদের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগরে জেলা পরিষদের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন জেলা পরিষদ কর্তৃপক্ষ। মঙ্গলবার বেলা ১১ টায় জেলা পরিষদের যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া নুরবাগ বাসস্ট্যান্ডের পাশে অবস্থিত জায়গায় ১৮ টি অবৈধ পাঁকা ঘর উচ্ছেদ করেন।

দীর্ঘ দিন ধরে একশ্রেণির লোক জেলা পরিষদের ১১ শতক ১৬ পয়েন্ট জায়গা দখল করে পাকা স্থাপনা করে দোকান ঘর তৈরি করে ব্যবসা করে আসছেন। পরে জেলা পরিষদের পক্ষ থেকে যশোর আদালতে অবৈধ দখলকারিদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা করা হলে বিজ্ঞ আদালত নিষেধাজ্ঞা প্রদান করেন।

আরো পড়ুন :
> ভূরুঙ্গামারীতে জামাই শাশুড়ী আপত্তিকর অবস্থায় আটক
> নেত্রকোনার মোহনগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু

এ আদেশ অমান্য করে দোকানঘর নির্মান করে ব্যবসা করতে থাকেন ব্যবসায়ীরা। এসময় মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করেন। মহামান্য হাইকোর্ট মামলাটির শুনানি অন্তে অভ্যান্তরে অবৈধ নির্মান কাজ বন্ধ করার আদেশ দেন। মহামান্য হাইকোর্ট মামলার বিবাদিদের কে আগামী ৫ দিনের মধ্যে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পূর্বের অবস্থায় ফিরিয়ে দিতে নির্দেশ দেন।

এসময় উচ্ছেদ অভিযানে পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি থান্দার কামরুজ্জামান। উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা, প্রধান নির্বাহী আসাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান, সহকারী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান,নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আব্দুল হামিদ, নওয়াপাড়া ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. আলাউদ্দিন সহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ওকর্মচারীবৃন্দ।

জুন ০৬, ২০২৩ at ১৬:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহোহৃ/ইর